বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে দৈনিক গড়ে আক্রান্ত হচ্ছে ১০৫৭ জন

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

চট্টগ্রামে দৈনিক গড়ে আক্রান্ত হচ্ছে ১০৫৭ জন

চট্টগ্রামে করোনা সংক্রমণ ভয়ংকর রূপ ধারণ করেছে। প্রতিদিনই নতুন নতুন রেকর্ড করছে। চট্টগ্রামে গত আট দিনে মোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫৮ জন। দৈনিক গড়ে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৭ জনের বেশি করে। তবে প্রতিযোগিতা হারে সংক্রমণ বাড়লেও কমছে সতর্কতা।           

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামে ১৯ জানুয়ারি আক্রান্ত হয় ৯৮৯ জন, ২০ জানুয়ারি আক্রান্ত হয় ৯৩০ জন, ২১ জানুয়ারি আক্রান্ত হয় ১ হাজার ১৭ জন, ২২ জানুয়ারি আক্রান্ত হয় ৭০৪ জন, ২৩ জানুয়ারি আক্রান্ত হয় ১ হাজার ২৬ জন, ২৪ জানুয়ারি আক্রান্ত হয় ৯৮৯ জন, ২৫ জানুয়ারি আক্রান্ত হয় ১ হাজার ৩৪৮ জন এবং ২৬ জানুয়ারি আক্রান্ত হয় ১ হাজার ৪৫৫ জন। এই আট দিনে মোট আক্রান্ত হয় ৮ হাজার ৪৫৮ জন। চট্টগ্রামে মঙ্গলবার আক্রান্তের হার ছিল ৩৪ দশমিক ১৩ শতাংশ।       

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী বলেন, চট্টগ্রামে এক সপ্তাহ ধরে সংক্রমণ বাড়ছে। বর্তমানে পরিবারভিত্তিক সংক্রমণ শুরু হয়েছে।

তবে সংক্রমণের তুলনায় হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কম। তবুও আমাদের সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মানতে এবং সতর্ক থাকতে হবে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. রাজদ্বীপ বিশ্বাস বলেন, চট্টগ্রামে ১০ দিন ধরে সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে ক্রিটিক্যাল রোগীর সংখ্যাও বাড়ছে। কিন্তু এরপরও মানুষের মধ্যে বেপরোয়া   চলাফেরার মনোভাব কমছে না। সতর্ক না হলে প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের মতো অবস্থা হতে পারে।

জানা যায়, চট্টগ্রামে গতকাল নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ২৬৫ জনের, এর মধ্যে করোনা শনাক্ত হয় ১ হাজার ৪৫৫ জন।

সংক্রমণের হার ৩৪ দশমিক ১৩ শতাংশ। ইতোমধ্যে চট্টগ্রামে মোট আক্রান্ত হন ১ লাখ ১৪ হাজার ৯১৫ জন। এর মধ্যে মহানগরে ৮৩ হাজার ৮৪০ জন এবং উপজেলায় ৩১ হাজার ৭৫ জন। ইতোমধ্যে মারা গেছেন ১ হাজার ৩৪৮ জন। এর মধ্যে মহানগরে ৭২৯ জন ও ১৫ উপজেলায় ৬১৯ জন।

চট্টগ্রামে সরকারি-বেসরকারি ১৫টি ল্যাবে নমুনা পরীক্ষা চলছে। চট্টগ্রামে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৩ এপ্রিল এবং আক্রান্ত হয়ে মারা যান ৯ এপ্রিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর