বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

দরপতনে কমেছে সূচক লেনদেন

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের চতুর্থ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক কমেছে। সেইসঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। ডিএসইতে প্রায় সমান সংখ্যক কোম্পানির শেয়ার দর কমেছে ও বেড়েছে। 

দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় দশমিক ১৩ পয়েন্ট কমে ৭ হাজার ৩২ পয়েন্টে দাঁড়িয়েছে। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১১৫ কোটি ৭৮ লাখ টাকা। আগের দিন  লেনদেন হয় ১ হাজার ১১৭ কোটি ৪২ লাখ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ১ কোটি ৬৪ লাখ টাকা।  ডিএসইতে দাম বেড়েছে ১৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। দাম কমেছে ১৫৭টির। আর ৬৬টির দাম অপরিবর্তিত রয়েছে। ডিএসইতে টাকার অঙ্কে সব থেকে  বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ার।  কোম্পানিটির ৮৩ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২০ পয়সা কমে প্রতিষ্ঠানটির শেয়ার দর ছিল ১৫২ টাকা ৯০ পয়সা।

দ্বিতীয় শীর্ষে থাকা বাংলাদেশ শিপিং করপোরেশনের ৬০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার  লেনদেন হয়েছে। ৩১ কোটি ২৩ টাকার শেয়ার  লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে মতিন স্পিনিং। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ৩৮ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৪ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ৩০৯টি প্রতিষ্ঠানের মধ্যে ১৪০টির দাম বেড়েছে। দাম কমেছে ১৩৩টির এবং ৩৬টির দাম অপরিবর্তিত রয়েছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর