শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ভূমধ্যসাগরে প্রাণ গেল মাদারীপুরের জয়ের

মাদারীপুর প্রতিনিধি

অবৈধ উপায়ে ইতালি যাওয়ার পথে আবারও প্রাণ হারালেন এক বাংলাদেশি। তিনি হলেন মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ি গ্রামের প্রেমানন্দ তালুকদারের ছেলে জয় তালুকদার। স্থানীয় সূত্রে জানা গেছে, ইতালি যাওয়ার সময় ঝড়ো বাতাসে তিউনিউসিয়ার ভূমধ্যসাগরে প্রাণ হারান জয় তালুকদার। প্রচ- ঠান্ডায় তিনি মারা যান। এ সময় গুরুতর অসুস্থ হয়েছেন একই এলাকার আরও ছয়জন  মিন্টু, প্রদীপ, টুটুল, তন্ময়, রিয়াজ ও সবুজ। তাদের অবস্থাও আশঙ্কাজনক। গতকাল এই হতাহত হওয়ার ঘটনা জানতে পারেন জয়ের স্বজনরা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় ইতালির উদ্দেশে রওনা হন ২ শতাধিক যুবক। তিউনিসিয়ার ভূমধ্যসাগরে পৌঁছলে প্রচ- ঝড়ো বাতাসের পর টানা ৬ ঘণ্টা বৃষ্টি হয়। এ সময় নৌকার মাঝি দিক হারিয়ে ফেলেন। পরে ইতালির পুলিশকে খবর দিলে তারা সবাইকে উদ্ধার করে। এ সময় অসুস্থ বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

 এর আগেই প্রচ- ঠান্ডায় মারা যান জয়।

নিহতের বাবা প্রেমানন্দ তালুকদার জানান, সদর উপজেলার বড়াইলবাড়ি গ্রামের সোনামিয়া খানের ছেলে জামাল খান এলাকার সহজ-সরল যুবকদের ইতালি নেওয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেক পরিবারের কাছ থেকে ৭ থেকে ১০ লাখ করে টাকা নেয়। আমার ছেলে তার কারণেই মারা গেছে। আমি এর বিচার চাই।

 

পুলিশ সূত্রে জানা গেছে, দালাল জামালের নামে বিভিন্ন থানায় ১০টির বেশি মামলা রয়েছে। স্থানীয়রা জানান, মামলার পর এলাকা ছেড়ে গা ঢাকা দেন তিনি। মাদারীপুর পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল জানান, পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। তবে অধিকাংশ সময়ই নিহতের পরিবার মামলা করে না। আমরা ক্ষতিগ্রস্তদের সব ধরনের আইনি সহায়তা দেব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর