রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

পাঁচ বছর পর ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন আজ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

পাঁচ বছরের বেশি সময় পর আজ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের হল শাখারগুলোর সমন্বিত সম্মেলন। বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে  বেলা ১১টায় সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে হল সম্মেলনকে ঘিরে চাঙা হয়েছেন পদপ্রত্যাশী ও সাধারণ কর্মীরা। তাদের চাওয়া, কোনোভাবেই বিতর্কিতদের যেন হলগুলোতে স্থান দেওয়া না হয়। অতি দ্রুত হলগুলোর নেতৃত্ব নির্বাচন এবং পূর্ণাঙ্গ কমিটিও চান তারা। এ বিষয়ে আশ্বাস পাওয়া গেছে শীর্ষ নেতাদের থেকেও। এ প্রসঙ্গে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মধ্যে যারা ঢাবির মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে পারবে ও গবেষণা ক্ষেত্রে ভূমিকা রাখবে রাজনৈতিক ক্যারিয়ারের চেয়ে একাডেমিক ক্যারিয়ারে গুরুত্ব বেশি দেবে আমরা তাদের নেতৃত্ব দিতে চাই।

আর যাদের বিরুদ্ধে ন্যূনতম অনৈতিক কর্মকান্ডে যুক্ত থাকার প্রমাণ মিলবে তারা নেতৃত্বে আসতে পারবে না।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্মেলন যথাসাধ্য সীমিত পরিসরে করা হবে। সম্মেলনে প্রবেশের ক্ষেত্রে দুই ডোজ করোনাভাইরাসের টিকা নেওয়ার প্রমাণপত্র প্রদর্শন করতে হবে। এ ছাড়াও প্রতিটি আবাসিক হলে প্রজেক্টরের মাধ্যমে সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর