মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

তারেকের খবর প্রচার হাই কোর্টের নির্দেশের বরখেলাপ : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা তারেক রহমানের খবর গণমাধ্যমে প্রচার করা হাই কোর্টের নির্দেশের বরখেলাপ বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল দুপুরে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির করোনা প্রতিরোধ সামগ্রী ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী। বক্তৃতা করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। অনুষ্ঠানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন সমাজসেবামূলক সংগঠনকে দরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য করোনা প্রতিরোধ সামগ্রী ও শীতবস্ত্র দেওয়া হয়।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যমে দেখলাম বিএনপির একটি সভা হয়েছে। সে সভায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেছেন বিদেশে পলাতক আসামি তারেক রহমান। আমি গণমাধ্যমকে স্মরণ করিয়ে দিতে চাই, হাই কোর্টের নির্দেশ আছে তারেক রহমানের কোনো সংবাদ গণমাধ্যম প্রচার করতে পারবে না। এটা করা (সংবাদ প্রচার) হাই কোর্টের নির্দেশের বরখেলাপ।

 এ সময় ড. হাছান মাহমুদ বিএনপির সমালোচনা করে বলেন, ‘তারা একজন দুর্নীতিবাজকে দলের নেতা বানিয়েছে। এটা করে বিএনপি দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে।

বেগম মতিয়া চৌধুরী বলেন, আর্তমানবতার সেবায় মানুষের পাশে দাঁড়ানো বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনার শিক্ষা। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে শেখ হাসিনা মানুষের সেবা করে চলেছেন। যেখানে আর্তমানবতার সেবার প্রয়োজন সেখানে তিনি সেবা দিচ্ছেন। দলের নেতা-কর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিচ্ছেন। এ ব্যাপারে তাঁকে কিছু বলতে হয় না। করোনার শুরু থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা মানুষের পাশে আছেন। এটা চলমান, চলতে থাকবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেওয়ার পাশাপাশি মানবিক কার্যক্রমও চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। করোনার প্রতিরোধসামগ্রী বিতরণের পাশাপাশি এ মহামারি সম্পর্কে মানুষের ভয়ভীতি কাটিয়ে সাহসী করে তোলার কাজও করে যাচ্ছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সর্বশেষ খবর