মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

ছিনতাইকারীর হাতে পুলিশের ওয়াকিটকি, তোলপাড়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে টাকা ও মুঠোফোন ছিনতাইয়ের ঘটনায় গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করে দুই ভাইকে। গ্রেফতার দুজন হলেন- মাভেল ইসলাম (২৪) ও তার ভাই নেহাল ইসলাম ওরফে নিরো (২২)। তারা নগরীর শাহ মখদুম থানার বড় বনগ্রাম বাগানপাড়া এলাকার বাসিন্দা। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে পুলিশের ওয়াকিটকি। যা নিয়ে তোলপাড় চলছে নগর পুলিশে। এরই মধ্যে কোনো থানায় ওয়াকিটকি কম আছে কি না তা জানতে চিঠি দিয়েছেন পুলিশ কমিশনার। তারা পুলিশের ওয়াকিটকি কোথায় পেয়েছে তা জানতে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, দুই ছিনতাইকারীর কাছে কী করে পুলিশের ওয়াকিটকি গেল, এ নিয়ে তদন্ত শুরু হয়েছে। এরই মধ্যে প্রতিটা থানায় ওয়াকিটকির সংখ্যা যাচাই করা হচ্ছে। সেগুলোর সংখ্যা ঠিক আছে কি না, তা দেখা হচ্ছে। পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহীর কর্ণহার এলাকার বাসিন্দা তরিকুল ইসলাম এমপি সাফারী নামের একটি কোচে ঢাকা থেকে রাজশাহীর শিরোইল বাসস্ট্যান্ডে নামেন।

 এ সময় তরিকুলকে টানতে টানতে টার্মিনালের ভিতরে নিয়ে যান মাভেল ইসলাম ও তার ভাই নেহাল ইসলাম। ডিবি পুলিশ পরিচয় দিয়ে তারা তরিকুলের শরীর তল্লাশির নামে পকেটে থাকা ৬ হাজার টাকা ও একটি মুঠোফোন কেড়ে নেন। গাঁজা ও ইয়াবা পাওয়া গেছে বলে ভয় দেখিয়ে তরিকুলের মুঠোফোন থেকে পরিবারের সদস্যদের কাছে বিকাশে আরও টাকা চাওয়া হয়। তরিকুল সেখান থেকে চলে যেতে চাইলে ওয়াকিটকি বের করে তাকে মাদক মামলা দিয়ে চালান করার ভয় দেখানো হয়।

টার্মিনালে এ ঘটনা দেখে উৎসুক লোকজন ভিড় করেন। এর মধ্যে ভিড় দেখে সেখানে বোয়ালিয়া মডেল থানা-পুলিশের একটি টহল দল পৌঁছায়। পুলিশ দেখে ওই দুজন পালানোর চেষ্টা করে। পরে তাদের আটক করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী তরিকুল ছিনতাই মামলা করেন।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, আটক দুজনের বিরুদ্ধে ভুক্তভোগী ছিনতাই মামলা করেছেন। এ মামলায় তাদের তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর