বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

মির্জা ফখরুলের চিঠি এখন সরকারের হাতে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুলের চিঠি এখন সরকারের হাতে : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিভিন্ন দেশের লবিস্ট ফার্মের সঙ্গে বিএনপির চুক্তির তথ্য-প্রমাণ সরকারের হাতে এসেছে। সেখানে তাদের নেতাদের সই আছে। গতকাল দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এ সময় যুক্তরাষ্ট্রের বিভিন্ন দফতরে পাঠানো বিএনপি মহাসচিব স্বাক্ষরিত চিঠিপত্র ও বিভিন্ন লবিস্ট ফার্মের সঙ্গে বিএনপির ঢাকা অফিসের ঠিকানা সংবলিত চুক্তিনামা সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন হাছান মাহমুদ। বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালাতে বিএনপির লবিস্ট নিয়োগের বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করে মির্জা ফখরুল যা বলেছেন, তা সত্য নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সাহায্য বন্ধ করার জন্য তারা যে বিভিন্ন দেশে চিঠি দিয়েছে, সেসব প্রমাণও এখন সরকারের কাছে রয়েছে। হাছান মাহমুদ বলেন, বিষয়টি নিয়ে বিএনপি এখন মিথ্যাচার করছে। তারা যে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, এগুলো তারই প্রমাণ। তারপরও এসব অস্বীকার করে আত্মরক্ষার চেষ্টা করেন তারা। এসবের পর তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার থাকার কথা নয়।

বিএনপিকে দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধের আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সরকার বিদেশের সঙ্গে সম্পর্ক তৈরি করে দেশের উন্নয়নের জন্য। আর বিএনপি করে দেশ ধ্বংসের জন্য। তবে তাদের এ অপচেষ্টা কাজে আসবে না।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিদেশিদের কাছে বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্রমূলক চিঠি লেখার কারণে দেশব্যাপী সমালোচনার মুখে আত্মরক্ষার জন্য তারা প্রচ  মিথ্যাচার করছে।

সর্বশেষ খবর