বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

বরিশালে ইউপি চেয়ারম্যানসহ পাঁচ ভাইবোন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জালিয়াতির মাধ্যমে ভুয়া নিলাম ডিক্রি, দলিল ও পর্চা সৃষ্টি করে ৬ একর জমি আত্মসাৎ মামলায় বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম হাওলাদারসহ তার পাঁচ ভাইবোনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে আসামিরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক মহিবুল হাসান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তারা হলেন- ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম, তার ভাই আবদুর রশিদ হাওলাদার, আবুল হোসেন হাওলাদার, তৌহিদুল ইসলাম হাওলাদার ও বোন কোহিনুর বেগম। তারা ওই উপজেলার বামনীকাঠী এলাকার আবদুল মান্নান হাওলাদারের সন্তান।

আদালতের বেঞ্চ সহকারী নাসির খান জানান, একই এলাকার নরেন্দ্রনাথ পাল তার পৈতৃক ওয়ারিশ থেকে পাওয়া ৬০২ শতাংশ জমি ভোগ-দখল করে আসছেন। কিন্তু চেয়ারম্যান শহিদুল ইসলাম ওই জমি আত্মসাৎ করতে ২০১৫ সালে একটি জাল নিলাম ডিক্রি তৈরি করেন। ২০১৬ সালে ওই জাল ডিক্রি উপস্থাপন করে জমি দখলে নেওয়ার চেষ্টা করেন। এতে নরেন্দ্রনাথ পাল বাধা দেন। পরে তিনি খোঁজ নিয়ে জানতে পারেন নিলাম ডিক্রি জাল।

এ ঘটনায় ২০১৯ সালের ৪ নভেম্বর চেয়ারম্যান শহিদুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন নরেন্দ্র পাল। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেয়। গত ১৪ সেপ্টেম্বর সিআইডির পুলিশ পরিদর্শক মো. সেলিম ঘটনার জাল-জালিয়াতির প্রমাণ পাওয়ার বিষয়টি উপস্থাপন করে আদালতে প্রতিবেদন দেন। ওই দিন আদালত মামলাটি আমলে নিয়ে চেয়ারম্যান শহিদুল ইসলামসহ ৯ জনের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেয়। মামলার ধার্য তারিখে সমনপ্রাপ্ত হয়েও আদালতে হাজির না হওয়ায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। গতকাল আসামিরা আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সর্বশেষ খবর