মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা
জিতিয়ে দিতে ঘুষ গ্রহণ

রংপুরের সেই নির্বাচন কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের মিঠাপুকুর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থীকে জয়ী করিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে সাড়ে ৪ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নানকে বরখাস্ত করা হয়েছে। রবিবার নির্বাচন কমিশনের এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহতাব উদ্দিন বলেছেন, নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে তাকে বরখাস্ত করা হয়েছে। উপজেলার বালারহাট ইউনিয়নে এক সদস্য প্রার্থীকে গত ২ ফেব্রুয়ারি ভোটে জেতাতে নির্বাচন কর্মকর্তার গোপন চুক্তির অডিও ভাইরাল হয়েছে। পরে ৩ ফেব্রুয়াারি নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশে ওই কর্মকর্তাকে তাৎক্ষণিক বদলি করা হয়। সাড়ে ৪ লাখ টাকার বিনিময়ে ইউপি সদস্য প্রার্থীকে জেতাতে রংপুরের মিঠাপুকুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নান গোপন চুক্তি করেন। ভোট গ্রহণের আগে প্রার্থী ও নির্বাচন কর্মকর্তার গোপন চুক্তির অডিও নিয়ে তোলপাড় শুরু হয়। ওই অডিও ক্লিপে নির্বাচন কর্মকর্তা ও ইউপি সদস্য প্রার্থীর মধ্যে কথোপকথনে শোনা যায়, রফিকুল ইসলাম নামে ইউপি সদস্যপ্রার্থীকে জেতাতে ভোট কেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দেওয়া এবং ভোটের আগেই অন্তত ৩০০ ব্যালট পেপার সরবরাহের বিনিময়ে টাকা চেয়েছেন নির্বাচন কর্মকর্তা।

এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা ওই ইউপি সদস্য প্রার্থীকে বোঝান, নির্বাচন করতে গেলে ৫ থেকে ১০ লাখ টাকা খরচ করেও নির্বাচিত হওয়ার কোনো গ্যারান্টি নেই। তাই তা না করে তার সঙ্গে ৫ লাখ টাকার চুক্তি করলে তিনি যেভাবেই হোক জিতিয়ে দেবেন। এক্ষেত্রে তিনি গ্যারান্টি হিসেবে জেতাতে না পারলে টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দেন। এ ছাড়া প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় তাকে জিতিয়ে দেওয়ার কথাও দিয়েছিলেন নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নান।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়াারি সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মিঠাপুকুর উপজেলার ১৭টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ খবর