রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগ লুটেরা দলে পরিণত হয়েছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ লুটেরা দলে পরিণত হয়েছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের বিরুদ্ধে টিকা নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে বলেছেন, আওয়ামী লীগ লুটেরা দলে পরিণত হয়েছে। লুটপাট করে বিদেশে টাকা পাচার করে ক্ষমতায় টিকে থাকতে চায় তারা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, সবাইকে গণপেনশনের কথা বলা হচ্ছে। এর মাধ্যমে আরেকটি লুটপাটের ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, সরকার নিজে এবং সব প্রশাসনযন্ত্রকে দুর্নীতির আখড়া বানিয়ে ফেলেছে। ওয়াসার এমডি-কে তিনবার চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে। ব্যক্তি বিশেষকেও দুর্নীতি করার সুযোগ করে দিয়েছে সরকার। এ কারণে পানির দাম বাড়ছে। কুইক রেন্টাল প্রকল্পে দুর্নীতির কারণে বিদ্যুতের দাম বাড়ছে। এদের জন্য আবার সংসদে দায়মুক্তি আইন করা হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, এখনো সময় আছে খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিকে মুক্তি দিন। নির্দলীয়-নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করুন। তাহলেই কেবল এ সংকট থেকে উত্তরণ সম্ভব। তিনি বলেন, জনগণের ট্যাক্সের টাকা দিয়ে লবিস্ট নিয়োগ করে তাদের ওপর অত্যাচার, নির্যাতন, গুম-খুন হালাল করতে চাইছে। তারা ব্যর্থতা ঢাকতে চাইছে, আড়াল করতে চাইছে।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে খন্দকার মোশাররফ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, হাবিবুর রহমান হাবিব, আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, এ বি এম মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর