রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

এখন দরকার রাস্তার আন্দোলন : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, অনেক বুদ্ধিজীবী আছেন- যারা সরকারের সঙ্গেও রয়েছেন। আবার আমাদের সঙ্গে এসে কথা বলেন। তারা আমাদের কোনো সঠিক দিশা দেখাতে পারেননি। এখন দরকার রাস্তার আন্দোলন। একটা মানুষকে কি রকম নির্যাতন করে মারা হয়েছে। এই নির্যাতনের বিরুদ্ধে যেভাবে আমরা একটা দিবস পালন করছি আর কেউ তো করছে না। সবাই কি ভয় পায়! কথা বলতে দেয় না যখন তখন কথাই বলতে হবে। ঘরের মধ্যে বসে কথা বলে লাভ নেই।

গতকাল দুপুরে ধানমন্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালে বীর উত্তম মেজর হায়দার মিলনায়তনে লেখক মুশতাক হত্যার এক বছরে বিচার নিশ্চিত করা এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এক নাগরিক প্রতিবাদ সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গিরের সভাপতিত্বে ও গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গির আলম মিন্টুর পরিচালনায় অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, ভাসানী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর প্রমুখ। মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে অতীতেও দুর্বৃত্তায়ন হয়েছে। এখনো হচ্ছে। আমাদের সংগ্রাম করে বাঁচতে হবে। এটাই মানুষের টিকে থাকার একমাত্র ইতিহাস। কারণ পশুরা ঘাড়ের ওপর পা তুলে দিয়ে বলবে- পা টিপে দে বেটা। এখন যারা ক্ষমতায় আছে তারা এরকম পশু, দানব, লুটেরা। এখানে যত আলোচনা করি লাভ নেই।

আমাদের মানুষের কাছে যেতে হবে। রাজনৈতিক ঐক্য গড়তে হলে জনগণকেও সম্পৃক্ত করতে হবে। তিনি বলেন, মুশতাকের মতো মানুষ আছে যারা আদর্শের জন্য জীবন দিয়ে গেছে। কিন্তু দিন দিন এমন মানুষ কমে যাচ্ছে। আমি একুশ উপলক্ষে সভা করব- তার জন্য থানা থেকে অনুমতি নিতে হবে। আমার প্রশ্ন হচ্ছে থানা কে? একুশ সম্পর্কে থানার ওসি বেশি বোঝে? নাকি আমরা বুঝি। তারপরও নিয়ম মানার জন্য আবেদন করেছি। কিন্তু অনুমোদন দেয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর