সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

নতুন ইসি নিরপেক্ষ নির্বাচন করতে পারবে না : পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও পীর চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, নবগঠিত নির্বাচন কমিশন (ইসি) নিরপেক্ষ থেকে জনগণের চাহিদা অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে পারবে না। জনগণের মতামতের তোয়াক্কা না করে ক্ষমতাসীন সরকার খেয়াল খুশি অনুযায়ী ইসি গঠন করেছে। তারা যে অতীতের কমিশনের মতোই আওয়ামী লীগের পক্ষে কাজ করবে, তা বলার অপেক্ষা রাখে না। গতকাল দুপুরে বরিশালের চরমোনাই দরবারে ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পীর চরমোনাই আরও বলেন, ‘আমরা বারবার রাষ্ট্রপতির সংলাপে গিয়ে সময় নষ্ট করেছি। এতে জনগণের কোনো কল্যাণ হয়নি। স্বাধীনতার ৫০ বছরেও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। বন্ধ হয়নি দুর্নীতি। বর্তমান সরকার স্কুল কলেজ থেকে ইসলামী শিক্ষা উঠিয়ে দেওয়ার চক্রান্ত শুরু করেছে। দুঃখজনকভাবে বলতে হচ্ছে, মুসলিমপ্রধান বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের নামে হারাম মদকে হালাল করার আয়োজন চূড়ান্ত করেছে সরকার।’

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মদ আল-আমীনের পরিচালনায় ছাত্র সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির আল্লামা আবদুল হক আজাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান এবং ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসভাপতি শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

আজ সোমবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে চরমোনাইর তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত হবে। পীর চরমোনাই মোনাজাত পরিচালনা করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর