মঙ্গলবার, ১ মার্চ, ২০২২ ০০:০০ টা

রংপুর মহানগরীর ১৮ স্থানে ৬৪ সিসিটিভি ক্যামেরা স্থাপন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর মহানগরের গুরুত্বপূর্ণ সড়ক ও মহাসড়কে শৃঙ্খলা রক্ষা, যানজট নিরসন ও সার্বিক আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে ১৮ গুরুত্বপূর্ণ স্থানে ৬৪ সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সর্বমোট ২৫৬টি সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ পর্যায়ক্রমে সম্পন্ন করা হবে। গতকাল রংপুর মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক বিভাগ কার্যালয়ে মেট্রোপলিটন পুলিশের পরিকল্পনা ও মায়া সাইবার ওয়ার্ল্ডের কারিগরি সহযোগিতায় সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সার্বিক আইনশৃঙ্খলা মনিটরিং কার্যক্রমের উদ্বোধন করা হয়।

 উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আরএমপি কমিশনার আবদুল আলীম মাহমুদ, বিপিএম। এর আগে মহানগরের অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে সিটি করপোরেশনের সহায়তায় ২ শতাধিক সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পুলিশ কমিশনার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘রংপুর মহানগরের অপরাধ দমন, যানজট নিরসন ও সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় একটি নতুন মাত্রা যোগ হলো সিসিটিভি ক্যামেরা স্থাপনের মাধ্যমে। আমরা এর আগে যে উদ্যম নিয়ে এ মহানগরের যানজট নিরসন, অপরাধ দমন ও আইনশৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে এসেছি, আগামীতেও সবার সহযোগিতায় একইভাবে কাজ করে যাব।’

সিসিটিভি ক্যামেরার মাধ্যমে আইনশৃঙ্খলা মনিটরিং কার্যক্রম তদারকির সার্বিক দায়িত্বে রয়েছেন ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনা মো. মেনহাজুল আলম। মায়া সাইবার ওয়ার্ল্ডের প্রতিনিধি শাথিল বিন আনোয়ার ও এজিএম বিশ্বজিৎ সরকার শিমুল ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মেহেদুল করিম পিপিএম, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মো. আবু বকর সিদ্দিক, উপ-পুলিশ কমিশনার (সদর দফতর ও প্রশাসন) মো. মহিদুল ইসলাম পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তকী ইবনু মিনান, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেনসহ অন্যান্য কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর