শুক্রবার, ৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে বিএনপির সমাবেশে যুবদলের মারামারি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বিএনপির সমাবেশে যুবদলের মারামারি

রাজশাহীতে বিএনপির সমাবেশে সংঘর্ষে জড়ায় যুবদল -বাংলাদেশ প্রতিদিন

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে যুবদলের কয়েকটি গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় মঞ্চে বিএনপি ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে রাজশাহী নগরীর ভুবনমোহন পার্কে বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এ সময় যুবদলের কয়েকটি গ্রুপ দফায় দফায় নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা চেষ্টা করেও সমাবেশে ফেরাতে পারেননি তাদের। সংঘর্ষের ফলে বক্তব্য বন্ধ করে তাদের থামাতে মঞ্চ থেকে নেমে আসেন নেতারা। একপর্যায়ে যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসান মাইকে বলেন, ‘যুবদলের নেতারা থাম। তোমরা যা করছ তা আমি অবলোকন করছি। দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী একজনকেও ছাড় দেওয়া হবে না।’ এরপরও যুবদলের নেতারা শান্ত হননি। একপর্যায়ে যুবদলের অনেক নেতাকে সমাবেশস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন সমাবেশে বক্তব্য দেন। নজরুল ইসলাম খান বলেন, সাধারণ মানুষের ক্রয়সীমার বাইরে চলে গেছে চাল-ডাল-তেল-আটা সবকিছুর দাম।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ ক্ষুব্ধ। আর এই করোনাকালে দেশে কোটিপতির সংখ্যা যা বেড়েছে, তা বিশ্বের মধ্যে শীর্ষ। এই পরিস্থিতিতে দেশের মানুষ আন্দোলনের জন্য প্রস্তুত হয়ে আছে। সেই আন্দোলনে নেতৃত্ব দিতে দেশের ছাত্র ও যুবসমাজের প্রতি আহ্বান জানান তিনি।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ইশার সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ইশরাক হোসেন, সৈয়দ শাহীন শওকত ও ওবায়দুর রহমান চন্দন প্রমুখ।

সর্বশেষ খবর