শনিবার, ৫ মার্চ, ২০২২ ০০:০০ টা

জঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠী দমনে একমত থাকতে হবে : ইনু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন ও ক্ষমতার প্রশ্নে দ্বন্দ্ব যতই থাক, বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু জঙ্গিগোষ্ঠী দমনে সবাই একমত থাকতে হবে। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় যুব জোটের জাতীয় কমিটির সভায় তিনি এ কথা বলেন। সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, জাতির সামনে চারটি বিষয় ১. সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় যথাসময়ে নির্বাচন করা। ২. বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু সাম্প্রদায়িক-জঙ্গিবাদীদের দমন করা। ৩. জনজীবন বিপর্যস্তকারী দুর্নীতিবাজ, দলবাজ, গুন্ডা, বাজার সিন্ডিকেটের হোতাদের মোকাবিলা-দমন করা। ৪. বৈষম্য-বঞ্চনা দূর করতে সমাজতন্ত্রের চশমা পরে অর্থনীতির পরিকল্পনা পাল্টানো।

 তিনি বলেন, ২০০৯ সাল থেকে আমরা বাংলাদেশ রাষ্ট্রের চিরশত্রু জঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠী দমনের যুদ্ধে আছি। এরা এখনো রাষ্ট্রের অনেক মীমাংসিত বিষয়ের ওপর আঘাত করছে। তাই এই যুদ্ধের ভিতরেই যথাসময়ে নির্বাচনও করতে হবে এবং জনজীবনের সমস্যা- দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বেকারত্ব দূর, তেল-গ্যাসের উচ্চমূল্য রোধ ও বৈষম্য-বঞ্চনা নিরসন করতে হবে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ জাতীয় কমিটির সভায় বক্তব্য রাখেন যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহসভাপতি আশিফুর রহমান বাবু, আমিনুল আজিম বনি, ইঞ্জি. হারুন-অর-রশিদ সুমন, প্রদীপ কুমার রায়, প্রভাষক আমিনুল ইসলাম কহিনুর, শুভংকর দে বাপ্পা, গুলজার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সুজন, রমজান আলী সিকদার, হাসানুজ্জামান তুহিন, সুজন প্রসাদ, গোলাম সরোয়ার জাহান লিটনসহ যুব জোটের কেন্দ্রীয় এবং জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর