শনিবার, ৫ মার্চ, ২০২২ ০০:০০ টা

বাসস্ট্যান্ডকেন্দ্রিক মোবাইল ছিনতাই চক্রের পাঁচজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ও নারায়ণগঞ্জের বাসস্ট্যান্ডগুলোকে টার্গেট করে মোবাইল ফোন ছিনতাই চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- জাহাঙ্গীর, সাজু মন্ডল সাহাজুল, জাকির হোসেন, রাসেল ওরফে মিঠু ও মোক্তার হোসেন। তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৪৫৫টি অ্যান্ড্রয়েডসহ বাটন মোবাইল ফোন ও ১৮ হাজার ৯৫০ টাকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকা থেকে সংঘবদ্ধ মোবাইল ফোন ছিনতাইকারী চক্রের এই পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। গতকাল রাজধানীর টিকাটুলিতে র‌্যাব-৩ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব কর্মকর্তা মেজর জুলকার নায়েন প্রিন্স। তিনি বলেন, গাবতলী, কল্যাণপুর, কমলাপুর, যাত্রাবাড়ী ও কাঁচপুর ব্রিজ বাসস্ট্যান্ডকেন্দ্রিক মোবাইল ফোন ছিনতাই করত তারা। গত চার মাসে এসব বাসস্ট্যান্ড থেকে জব্দকৃত মোবাইল ফোন ছিনতাই করেছে। চক্রটি শুধু মোবাইল ফোন ছিনতাই করে না, অনেক সময় পথচারীদের ভয়-ভীতি দেখিয়ে সর্বস্ব লুটে নিত।

গ্রেফতার সাজুর তিনটি, রাসেলের দুটি ও মোক্তারের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। ওই মামলায় বিভিন্ন মেয়াদে কারাদ  ভোগ করেছে তারা। কারাগার থেকে ছাড়া পাওয়ার পর আবারও অপরাধে জড়িয়েছে তারা। এ চক্রটির ১০ সদস্যকে চলতি বছরের ২২ জানুয়ারি গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে চক্রের আরও পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এ চক্রটি বিভিন্ন ব্যবসায়ীর কাছে মোবাইল ফোন বিক্রি করত। জব্দ মোবাইল ফোনের মধ্যে অনেকগুলো নতুন। যা ব্যবসায়ীরা কম দামে কিনে অধিক দামে বিক্রি করত। গ্রেফতাররা বৃহস্পতিবার ও শনিবার বাসস্ট্যান্ডকেন্দ্রিক সক্রিয় থাকত। কারণ এ সময়ে বাসস্ট্যান্ডগুলোতে যাত্রীদের ভিড় বেশি হয়। বিভিন্ন বাসস্ট্যান্ডকেন্দ্রিক সক্রিয় এ চক্রে আরও কয়েকজন জড়িত রয়েছে। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর