মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে স্কুলের শ্রেণিকক্ষ ভাড়া দিল ব্যাংককে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাগমারায় স্কুলের শ্রেণিকক্ষ ভাড়া দেওয়া হয়েছে গ্রামীণ ব্যাংকের কাছে। উপজেলার সোনাডাঙ্গার শেরকোল শিমলা উচ্চবিদ্যালয়ের কক্ষ ভাড়া নিয়ে চলছে ব্যাংকের কার্যক্রম। স্কুল কর্তৃপক্ষ কক্ষটি ভাড়া দিয়ে লাভবান হলেও দুর্ভোগের শিকার হচ্ছেন শিক্ষার্থীরা। এনিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে বিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, প্রতিষ্ঠানের সুবিধায় একটি কক্ষ ভাড়া দেওয়া হয়েছে। স্থানীয়রা জানান, ২০০৬ সালে শেরকোল শিমলা উচ্চবিদ্যালয়ের একটি কক্ষ গ্রামীণ ব্যাংক সোনাডাঙ্গা শাখাকে ভাড়া দেওয়া হয়। ভাড়া নেওয়ার পর ব্যাংক কর্তৃপক্ষ লোহার গ্রিল দিয়ে বড় আকৃতির কক্ষটি ঘিরে নিয়ে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। এ জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে মাসিক ৬ হাজার টাকা ভাড়া পরিশোধ করে। এদিকে, বিদ্যালয়ের কক্ষ সংকট থাকায় ২০১৫ সালে শিক্ষা অধিদফতর আরেকটি ভবন নির্মাণ করে দেয়। বর্তমানে বিদ্যালয়ে ৩৭৯ জন শিক্ষার্থী আছে।

গ্রামীণ ব্যাংক সোনাডাঙ্গা শাখার কর্মকর্তা জামিলুর রহমান বলেন, ‘আমরা ভাড়া বাবদ বিদ্যালয় কর্তৃপক্ষকে মাসিক ৬ হাজার টাকা পরিশোধ করি। দীর্ঘদিন বিদ্যালয়ের কক্ষটিতে ব্যাংকের কার্যক্রম চলছে।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ কক্ষ ভাড়া দেওয়ার কথা স্বীকার করে বলেন, এলাকার লোকজনের দাবি ও পরামর্শে একটি বড় কক্ষ ভাড়া দেওয়া হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ ভাড়া নেওয়া কক্ষ ঘিরে নেওয়ায় শিক্ষার্থীদের সমস্যা হয় না। ভাড়ার টাকা প্রতিষ্ঠানের কাজে ব্যয় করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম মাহমুদ হাসান বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষ এভাবে কক্ষ ভাড়া দিতে পারেন না। তারা কেন ভাড়া দিয়েছেন তা জানতে চাওয়া হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ খবর