শনিবার, ১২ মার্চ, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক হলেন দুজন। গতকাল সকালে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের ছাত্র জালাল উদ্দিন (২৪) এবং আবদুল কাদের রিমন (২৫)। পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম তাদের আটক করেন।

জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের কাছে পরীক্ষার হলে হাজিরা শিটের ছবির সঙ্গে পরীক্ষার্থীর চেহারা মিলানোর সময় গরমিল সন্দেহ হয়। এরপর হাজিরা শিটের তথ্য এবং প্রবেশপত্রের ছবি ও অন্যান্য তথ্য অনুসন্ধান করে দেখা যায়, মো. হায়দার রশিদ নামক পরীক্ষার্থীর পরিবর্তে প্রবেশপত্রে ফটোশপ করে চবির ছাত্র জালাল উদ্দিন ৫ হাজার টাকার বিনিময়ে পরীক্ষায় প্রক্সি দিতে আসেন। এরপর জালাল উদ্দিনের তথ্যের সূত্র ধরে ছদ্মবেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সাদা পোশাকের পুলিশসহ নিউমার্কেট ও রিয়াজুদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। দুপুর ১টার দিকে চসিক মিউনসিপ্যাল স্কুল সংলগ্ন এলাকা থেকে আবদুল কাদের রিমনকে গ্রেফতার করা হয়। রিমনের তথ্য মতে জাহাঙ্গীরসহ আরও কয়েকজন নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের সঙ্গে জড়িত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পীযূষ কুমার চৌধুরী বলেন, প্রক্সি দেওয়ার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। তাছাড়া প্রতারক চক্রের বাকি সদস্যদেরও গ্রেফতারে চেষ্টা চলছে।  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর