সোমবার, ১৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

রংপুরে শনাক্তের হার শূন্য

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগে পর পর দুই দিন করোনা শনাক্তের হার শূন্যে অবস্থান করছে। এ ছাড়া মৃত্যুর হারও শূন্য। বিভাগের চার জেলায় ২৫ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় কোথাও করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। এর আগের দিন বিভাগের কোনো জেলায় করোনা শনাক্ত হয়নি। ৮৫ জনের নমুনা পরীক্ষা করে দেখা গেছে শনাক্তের হার শূন্য। এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতাল, ঠাকুরগাঁও, নীলফামারী ও গাইবান্ধা জেলার হাসপাতালে কোনো করোনা রোগী নেই।

দিনাজপুর হাসপাতালে ১৯ জন, পঞ্চগড়ে দুজন, লালমনিরহাটে একজন এবং কুড়িগ্রাম হাসপাতালে তিনজন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন। বিভাগে এ পর্যন্ত ৩ লাখ ৩৯ হাজার ৮৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ হাজার ১০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ৫৭৬ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৩ জনের। এর মধ্যে দিনাজপুরে ৩৪০, রংপুরে ৩০০, পঞ্চগড়ে ৮৪, নীলফামারীতে ৯২, লালমনিরহাটে ৭৪, ঠাকুরগাঁওয়ে ২৫৯, গাইবান্ধায় ৬৫ এবং কুড়িগ্রামে ৬৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, শনাক্ত ও মৃত্যুর হার শূন্য হলেও আনন্দিত হওয়ার কারণ নেই। যে কোনো সময় সংক্রমণ বাড়তে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর