সোমবার, ১৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

মিল্কভিটার দাম বাড়ানোর সুপারিশ সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক

মিল্কভিটা দুধের দাম বাড়াতে চায় সংসদীয় কমিটি। এজন্য বাজারের বাস্তবতার নিরিখে দাম সমন্বয় করে মিল্কভিটার দাম বৃদ্ধির বিষয়ে সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল ‘স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য, মসিউর রহমান রাঙ্গা,  রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, শাহে আলম, ছানোয়ার হোসেন এবং আবদুস সালাম মূর্শেদী বৈঠকে অংশ গ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি সমবায় আইনে বিদ্যমান প্রতিবন্ধকতা, দুর্বলতা দূরীকরণে অতিসত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। একই সঙ্গে বৈঠকের সিদ্ধান্তসমূহ দ্রুততম সময়ে বাস্তবায়নের সুপারিশ করা হয়। বৈঠকে আরডিসিএসএল এবং রংপুর বিভাগীয় শহরের সমবায় ব্যাংকের তদন্ত রিপোর্ট নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর