সোমবার, ১৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে সেই শরীফের রিট

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরি থেকে বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট করেছেন সংস্থাটির চাকরিচ্যুত কর্মকর্তা শরীফ উদ্দিন। গতকাল হাই কোর্ট সংশ্লিষ্ট শাখায় তিনি রিটটি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন শরীফ উদ্দিনের আইনজীবী মিয়া মোহাম্মাদ ইশতিয়াক। তিনি জানান, রিটে দুদকের যে চাকরিবিধি ৫৪ (২) অনুযায়ী শরীফকে বরখাস্ত করা হয়েছে, সেটি চ্যালেঞ্জ করা হয়েছে। রিটে দুদক চেয়ারম্যান, দুদক সচিব, আইন সচিব ও জনপ্রশাসন সচিবকে বিবাদী করা হয়েছে। আজ রিটটি বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানান আইনজীবী। ১৬ ফেব্রুয়ারি শরীফকে চাকরি থেকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়।

 এরপর দুদকের কর্মকর্তা থাকাকালে নানা আলোচিত দুর্নীতির চেষ্টার অভিযোগের বিষয়ে তার তদন্তের বিষয়টি সামনে আসে।

 তিনি প্রভাবশালীদের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় চাকরিচ্যুতির শিকার হয়েছেন- এমন অভিযোগ জোরাল হয়ে উঠে। ১৭ ফেব্রুয়ারি দুদক সচিব গণমাধ্যমকর্মীদের কাছে এক প্রতিক্রিয়ায় বলেন, শরীফের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। তবে সেগুলো প্রকাশ্যে বলা হবে না।

তার তিন দিন পর দুদক থেকে শরীফের বিরুদ্ধে ১৩টি অভিযোগের কথা জানিয়ে বিস্তারিত ব্যাখ্যা দেওয়া হয়। অন্যায়ভাবে চাকরিচ্যুতির শিকার হয়েছেন জানিয়ে হাই কোর্টে ১০ আইনজীবী চিঠি দেন। জবাবে হাই কোর্ট চাকরি ফিরে পেতে ও তার নিরাপত্তার বিষয় নিয়ে আদালতে রিট করতে বলে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর