বুধবার, ১৬ মার্চ, ২০২২ ০০:০০ টা

মানুষের দুর্দশা দেখতে এমপি মন্ত্রীরা রাস্তায় নামুন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণ কেমন আছে তা দেখতে এমপি-মন্ত্রীরা রাস্তায় বেরিয়ে নামুন।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয়তাবাদী তাঁতী দলের এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা বলছে- দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। সাধারণ মানুষের বার্ষিক আয় কিন্তু ১৫ হাজার টাকার বেশি নয়।

তার থেকে ক্ষমতাসীনদের আয় অনেক বেশি। মাসে ১ হাজার কোটি টাকা যাদের আয়, তাদের সঙ্গে সাধারণ মানুষের গড় আয় মিলিয়ে জনগণকে বোকা বানাচ্ছে সরকার। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে- তখনই তারা এ দেশকে দুর্ভিক্ষের মধ্যে ফেলেছে। ১৯৭৪ সালে যখন আওয়ামী লীগ ক্ষমতায় ছিল, তখন এ দেশে দুর্ভিক্ষ হয়েছিল। আজকেও দেশে সেই একই অবস্থা বিরাজ করছে।

বিএনপি মহাসচিব বলেন, ইলেকশন কমিশনের নতুন নাটক শুরু হয়েছে। গত পরশু বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আলোচনা করেছে। ৩০ জনকে আমন্ত্রণ জানিয়েছিল, এসেছে মাত্র ১৩ জন। সেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক বলেছেন, এই তামাশাগুলো কেন করছেন? নির্বাচনকালে নিরপেক্ষ সরকার যদি না থাকে- তাহলে নির্বাচন কখনোই সুষ্ঠু করা যাবে না।

তিনি বলেন, আন্দোলনের কোনো বিকল্প নেই। সবাই ঐক্যবদ্ধ হোন। দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ করে একটা দুর্বার আন্দোলনের মাধ্যমে এই কর্তৃত্ববাদী সরকারকে উৎখাত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে মীর সরাফত আলী সপু, আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর