বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২ ০০:০০ টা
সাংগঠনিক কাজ তদারকিতে শীর্ষ ৪ নেতা

জুনে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ওয়ার্ড ও থানা কমিটি নিয়ে অভিযোগ-আপত্তি-অনিয়ম তদারকির দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের শীর্ষ চারজন নেতা। শীর্ষ চার নেতাকে নগরীর ১৫টি সাংগঠনিক টিম গঠনসহ বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়। এই সাংগঠনিক টিম পূর্ণাঙ্গ করার দায়িত্বপ্রাপ্তরা হলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি ইব্রাহিম হোসেন বাবুল ও চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীকে। এই টিম নগরের নেতাদের পৃথকভাবে দায়িত্ব বণ্টন করাসহ এসব কাজ তদারকি করবেন। অন্যদিকে আগামী জুনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার অনুমোদন সাপেক্ষে এ সম্মেলন হবে। ঈদুল ফিতরের পরে মহানগরের অসমাপ্ত ইউনিট, ওয়ার্ড ও থানায় সম্মেলন শুরু হবে। এরপর হবে নগর আওয়ামী লীগের সম্মেলন। গত মঙ্গলবার নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় কেন্দ্রীয় সাংগঠনিক টিমের উপস্থিতিতে এ সিদ্ধান্ত হয় বলে জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আবু সাঈদ আল মাহমুদ স্বপন। জানা গেছে, চলতি বছরের ১৬ জানুয়ারি ঢাকায় কেন্দ্রীয় দায়িত্বশীল নেতাদের সঙ্গে সাক্ষাৎ শেষে নানা সমস্যা ও বিরোধ মিটিয়ে বির্তকমুক্ত তৃণমূলের কমিটি গড়তে ছয় নেতার একটি সুপারভিশন কমিটি করে দেন দলের সাংগঠনিক নেতারা। তাতে ফল না হওয়ায় গত মঙ্গলবার বর্ধিত সভার আয়োজন করা হয়। এরপর আগের দেওয়া ছয়জন থেকে তিনজনের নাম বাদ দিয়ে একজনকে (ইব্রাহিম হোসেন বাবুল) যুক্ত হয়ে নতুন করে তদারকি করতে চার সদস্যের একটি প্যানেলকে ১৫টি সাংগঠনিক গঠনের দায়িত্ব দেওয়া হয়েছে।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ইউনিট আওয়ামী লীগের সম্মেলন নিয়ে কোনো অনিয়ম হয়নি।

খুঁজে খুঁজে অনিয়মের অভিযোগ আনা হচ্ছে। সদস্য সংগ্রহের জন্য কেন্দ্র থেকে যেসব ফরম দেওয়া হয়েছে সেগুলো প্রত্যেক ওয়ার্ডে পাঠানো হয়েছে। সদস্য সংগ্রহ নিয়েও কোনো সমস্যা নেই।

নগরীর ১৫ সাংগঠনিক টিমের প্রধান যারা : আওয়ামী লীগের ১৫ সাংগঠনিক টিমের প্রধান হিসেবে যারা দায়িত্ব পেয়েছেন- কোতোয়ালি থানায় সহসভাপতি জহিরুল আলম দোভাষ, বন্দর থানায় ধর্মবিষয়ক সম্পাদক জহুর আহমেদ, পাহাড়তলী থানায় সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, ডবলমুরিং থানায় সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী, হালিশহর থানায় সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খুলশী থানায় যুগ্ম সম্পাদক বদিউল আলম, পাঁচলাইশ থানায় কৃষিবিষয়ক সম্পাদক আহমেদুর রহমান সিদ্দিকী, বায়েজিদ বোস্তামী থানায় প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সদরঘাট থানায় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, চকবাজার থানায় সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ইপিজেড থানায় অর্থ সম্পাদক আবদুচ ছালাম, আকবর শাহ্ থানায় সহসভাপতি খোরশেদ আলম সুজন, পতেঙ্গা থানায় সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ হাসনী, চান্দগাঁও থানায় সিনিয়র যুগ্ম সম্পাদক সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী এবং বাকলিয়া থানায় সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী।

সর্বশেষ খবর