বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২ ০০:০০ টা

কানাডা-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছরপূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক

কানাডা-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছরপূর্তি উদযাপন

কানাডা-বাংলাদেশ বন্ধুত্বের ৫০ বছরপূর্তি উদযাপন অনুষ্ঠানে কেক কাটছেন অতিথিরা -বাংলাদেশ প্রতিদিন

কানাডা-বাংলাদেশের কূটনৈতিক বন্ধুত্বের ৫০ বছরপূর্তি উপলক্ষে গতকাল কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের অডিটরিয়ামে ‘কানাডা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ, এ জার্নি অফ ফিফটি ইয়ার্স’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে গতকাল সকালে এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত লিলি নিকলস। প্রধান অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের সদস্য সালমান এফ রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত।

মূল প্রবন্ধে রাষ্ট্রদূত লিলি নিকলস বলেন, বাংলাদেশ বিশ্বের জন্য একটি আদর্শ দৃষ্টান্ত। যেভাবে গত ৪০ বছরে দারিদ্র্য দূরীকরণ হয়েছে, মৃত্যুহার কমেছে এবং গড় আয়ু বেড়েছে, তা একটি উদাহরণ হয়ে থাকবে। অতীতে কানাডা সব সময়েই বাংলাদেশের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়েছে, ভবিষ্যতেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পাশে থাকবে। 

সালমান এফ রহমান বলেন, রাজনৈতিক স্থিতিশীলতার কারণেই বাংলাদেশ আজ এতদূর এগিয়ে গেছে। বাংলাদেশের সেরা তিনটি সফলতার পরিমাপক হল- কৃষিতে সাফল্য, শতভাগ বিদ্যুতায়ন ও ডিজিটালাইজেশন।

সর্বশেষ খবর