রবিবার, ২৭ মার্চ, ২০২২ ০০:০০ টা

দেশ গড়ার প্রত্যয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রতিদিন ডেস্ক

সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সারা দেশের মতো বিভাগীয় শহরেও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। এ সংক্রান্ত রিপোর্ট পাঠিয়েছেন আমাদের বিভাগীয় প্রতিনিধিরা। নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : শ্রদ্ধা নিবেদন, কুচকাওয়াজ এবং নানান আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়। গতকাল নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গণে অস্থায়ী শহীদ মিনারে মেয়র রেজাউল করিম চৌধুরীর পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি শুরু হয়।

নিজস্ব প্রতিবেদক, সিলেট : গতকাল সকালে জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাসদ, বাসদ, ছাত্রলীগ, ছাত্রদল, ওয়ার্কার্স পার্টি, কমিউনিস্ট পার্টি, মহিলা আওয়ামী লীগ, মহিলা দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। সিলেট জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে কুচকাওয়াজ ও মনোজ্ঞ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে দিনভর নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। গতকাল সকালে নগরীর বান্দ রোডের ওয়াপদা কলোনি স্মৃতি একাত্তর নির্যাতন কেন্দ্রে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহসহ জেলা এবং মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও মহিলা লীগের নেতারা। অপর দিকে বরিশাল জেলা ও মহানগর বিএনপি দলীয় কর্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

নিজস্ব প্রতিবেদক, রংপুর : নগরীর মডার্নমোড় স্মৃতিস্তম্ভ অর্জনে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র মোস্তাফিজার রহমান, বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, জেলা পরিষদের চেয়ারম্যান ছাফিয়া খানম। ফুল দেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার, শহীদ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর ম্যুরালে। এতে শ্রদ্ধা নিবেদন করে মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা, জাতীয় পার্টির পক্ষ থেকে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, বিএনপি, রংপুর প্রেস ক্লাব, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সামজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা এবং বিভিন্ন পেশার মানুষ।

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জানান মাতৃভূমির জন্য প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের। সকালে নগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি শাহীন আকতার রেণীসহ নেতারা। সকালে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শিক্ষার্থীরা পরিবেশন করে কুচকাওয়াজ। ময়মনসিংহ প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় ময়মনসিংহে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। কেন্দ্রীয় স্মৃতিসৌধে প্রথমে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। পরে একে একে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন, জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর