মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২ ০০:০০ টা

পুলিশকে জবাবদিহি করতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

পুলিশকে জবাবদিহি করতে হবে : ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলামের বিরূপ মন্তব্যের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগই শেষ নয়। এ ধরনের মন্তব্যের জন্য আপনাদের হিসাব দিতে হবে। কী করে একজন পুলিশ কমিশনার এ ধরনের অশোভনীয় কথা বলছেন। এটা শুনে আমরা বিস্মিত হয়েছি।  অবশ্যই আপনাদের একদিন জবাবদিহি করতে হবে। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) ‘আওয়ামী লীগের অপশাসন, দুর্নীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি আখতার হোসেনের সভাপতিত্বে ও যুগ্মমহাসচিব আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় পেশাজীবী নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, আশরাফ উদ্দিন বকুল, রফিকুল ইসলাম, আবদুল হালিম, ফখরুল আলম, অ্যাব সহসভাপতি রিয়াজুল ইসলাম রিজু, সাধারণ সম্পাদক হাছিন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

মির্জা ফখরুল বলেন, সরকারি কর্মকর্তা হয়ে তারা সম্পূর্ণভাবে রাজনৈতিক, অশালীন ও শিষ্টাচারবহির্ভূত কথা বলতে পারেন, সেটা আমরা চিন্তাও করতে পারছি না। দেশটাকে এ জায়গায় নিয়ে এসেছে আওয়ামী লীগ সরকার। তবে আপনারা মনে করবেন না যে আওয়ামী লীগই শেষ সরকার। অবশ্যই পরিবর্তন হবে। সে পরিবর্তনে আপনাদের জবাবদিহি করতে হবে।

বিএনপির এই মুখপাত্র বলেন, সরকারি কর্মকর্তাদের এমন আচরণে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের ওপর লজ্জাজনক নিষেধাজ্ঞা আসে। সরকারের বেআইনি হুকুম তামিল করতে গিয়ে সরকারি প্রতিষ্ঠানকে আপনারা নিষেধাজ্ঞার আওতায় নিয়ে এসেছেন। বাংলাদেশের জনগণ এটাতে লজ্জিত হয়েছে। এটা আমাদের জন্য লজ্জার। আমাদের একটা প্রতিষ্ঠানের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা আরোপ করেছে। সেটাও আবার মানবাধিকার লঙ্ঘনের কারণে।

বিএনপি মহাসচিব বলেন, সংসদে আজ জনগণের দুর্ভোগ, সরকারের দুর্নীতি নিয়ে কোনো প্রশ্ন ওঠে না। আমরা একটা ভয়াবহ অবস্থায় আছি। যে দেশের মানুষ এত কষ্ট করে, দিনরাত পরিশ্রম করে উপার্জন করছে সে দেশের লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়ে গেছে। আশ্চর্যের বিষয় হচ্ছে এসবের কোনো জবাবদিহি নেই। সংসদে এসব নিয়ে কোনো প্রশ্নই ওঠে না। কারণ এ সংসদে জনগণের প্রতিনিধিত্ব নেই।

সর্বশেষ খবর