বুধবার, ৩০ মার্চ, ২০২২ ০০:০০ টা

আইনশৃঙ্খলা রক্ষাকারীরা এখন রাজনীতিতে ব্যস্ত : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আইনশৃঙ্খলা রক্ষাকারীরা এখন রাজনীতিতে ব্যস্ত : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্ব যাদের, তারা এখন রাজনীতি আর দুর্নীতি নিয়ে ব্যস্ত। ফলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে।

গতকাল দুপুরে সিলেট মহানগরের রেজিস্টারি মাঠে জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল অভিযোগ করেন, কদিন আগেও পুলিশের আইজি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। আর ডিএমপি কমিশনার বেগম খালেদা জিয়াকে নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা শিষ্টাচারবহির্ভূত। তিনি এসব কারণে আইজিপি ও ঢাকা মহানগর পুলিশ কমিশনারের অপসারণ দাবি করেন।

মির্জা ফখরুল আরও বলেন, ‘একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম, যেখানে আমাদের স্বাধীনতা থাকবে, নির্ভয়ে কথা বলতে পারব। কিন্তু স্বাধীনতার পরই আওয়ামী লীগ জাতির সঙ্গে প্রতারণা করেছে। আওয়ামী লীগের দুঃশাসনের কারণে ১৯৭৪ সালে দেশে দুর্ভিক্ষ এসেছিল। জিয়াউর রহমান ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিলেন। দেশের অর্থনীতিকে শক্ত ভিত্তি এনে দিয়েছিলেন। এ সরকার এসে আবার সবকিছু নষ্ট করে দিচ্ছে। দুর্বার আন্দোলনের মাধ্যমে এ সরকারকে ক্ষমতাচ্যুত করা হবে।’

এর আগে বেলা সোয়া ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে বিএনপির সম্মেলন শুরু হয়। এর উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ড. মো. এনামুল হক চৌধুরী, খন্দকার আবদুুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ, সহ ক্ষুদ্র ও ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, বগুড়া পৌরসভার মেয়র ও নির্বাহী সদস্য মো. রেজাউল করিম বাদশা, নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামিম ও হাদিয়া চৌধুরী মুন্নী।

সম্মেলনের পর কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে ভোট গ্রহণ শুরু হয়। এ তিন পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন প্রার্থী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর