বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২ ০০:০০ টা

অবহেলায় চট্টগ্রাম কারাগারে যুবদল নেতার মৃত্যু

মামলার প্রস্তুতি দলীয় নেতাদের

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

অসুস্থতা থাকলেও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে চিকিৎসার অবহেলা ও দায়িত্বহীনতার কারণে চট্টগ্রাম মহানগর যুবদল নেতার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। মো. শাহজাহান নামের ওই নেতা ষড়যন্ত্রমূলক একটি মাদক আইনের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন ২০২১ সালের ১৯ অক্টোবর থেকে। এ ঘটনায় দলের শীর্ষ রাজনৈতিক নেতা এবং পরিবারের সঙ্গে আলোচনা করে মামলার প্রস্তুতিও নেওয়া হচ্ছে বলে জানান দলের নেতারা।

গত মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১৩ নম্বর মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন উক্ত হাজতির মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান। তিনি বলেন, হাজতি শাহজাহান কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার বেলা ২টার দিকে চমেক হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যান তিনি।

চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ৯০ দশকে ছাত্রদলের নেতা ছিলেন শাহজাহান। সর্বশেষ চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। শাহজাহান রাজপথের সক্রিয় নেতা ছিলেন। তার বিরুদ্ধে আকবর শাহ ও বায়েজিদ থানায় ছয়টি মামলা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার নাসির উদ্দিন বলেন, বায়েজিদ থানার এক মাদক মামলায় গ্রেফতার হয় ২০২১ সালের ১৯ অক্টোবর। হাজতি শাহজাহান দীর্ঘদিন ধরেই যক্ষ্মা রোগে আক্রান্ত ছিলেন। শারীরিকভাবে খুবই দুর্বলও ছিলেন। বিভিন্ন সময় তাকে কারা হাসপাতালে চিকিৎসাও দেওয়া হয়। ২৬ মার্চ থেকে কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত মঙ্গলবার অবস্থার অবনতি হলে চমেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। রাতে হাসপাতালে মারা যান বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর