বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২ ০০:০০ টা

ঢাকা কলেজ ছাত্রকে মারধর রণক্ষেত্র নিউ মার্কেট

নিজস্ব প্রতিবেদক

ঢাকা কলেজের শিক্ষার্থীকে মারধরের ঘটনা কেন্দ্র করে ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণে নিউমার্কেট এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। গতকাল রাত ৯টা থেকে ঢাকা কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলে। এতে নিউমার্কেট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত ১০টার দিকেও সংঘর্ষ চলছিল। সংঘর্ষের কারণে বন্ধ করে দেওয়া হয় সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সব প্রবেশপথ। সরকারি টিচার্স ট্রেনিং কলেজ শিক্ষার্থীরা ক্যাম্পাসের একাডেমিক বিল্ডিংয়ের ছাদ থেকে এবং ঢাকা কলেজ শিক্ষার্থীরা মিরপুর সড়ক থেকে পাল্টাপাল্টি ইটপাটকেল নিক্ষেপ করে। প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে বেশ কয়েকটি ককটেলের শব্দ শুনে লোকজন ছোটাছুটি শুরু করে। অল্প সময়ের মধ্যেই সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত সড়কের দুপাশ ফাঁকা হয়ে যায়।

ছাত্রদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীরা রড, চাপাতি, হকিস্টিক নিয়ে টিচার্স ট্রেনিং কলেজ  ঘেরাও করে ফেলে। টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থীরা ভিতর থেকে ককটেলের বিস্ফোরণ ঘটায় ও ইটপাটকেল ছুড়ে জবাব দিতে থাকে।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী জানান, ঢাকা কলেজের নর্থ হলের তিন শিক্ষার্থীকে টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থীরা মারধর করে। এরপর নর্থ হলের শিক্ষার্থীসহ ঢাকা কলেজের অন্যান্য হলের শিক্ষার্থীরা এসে টিচার্স  ট্রেনিং কলেজে হামলা শুরু করে। তবে কী কারণে ওই তিনজনকে মারধর করা হয় তা জানা যায়নি।

নিউ মার্কেট থানার ডিউটি অফিসার মো.  মেহেদী হাসান জানান, ঢাকা কলেজের শিক্ষার্থী ও টিচার্স ট্রেনিংয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এখন সড়কে যান চলাচল স্বাভাবিক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর