শুক্রবার, ১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

সাংবাদিকদের সঙ্গে ৬ এপ্রিল সংলাপে বসছে ইসি

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ৬ এপ্রিল বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃতাধীন কমিশন। নতুন কমিশনের ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ৬ এপ্রিল সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে সংলাপ করার দিন চূড়ান্ত করা হয়েছে। বৈঠকে নেতৃত্ব দেবেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। ওইদিন সকাল ১১টায় নির্বাচন ভবনে তৃতীয় ধাপের এ বৈঠক অনুষ্ঠিত হবে। এরই মধ্যে আমন্ত্রণপত্র পাঠানো শুরু হয়েছে।

ইসির কর্মকর্তারা বলছেন, ৪০/৩৫ জনের তালিকা তৈরি করে আমন্ত্রণপত্র দেওয়া হচ্ছে। ইতোমধ্যে অনেকেই দেশের বাইরে রয়েছেন। আগামী রবিবার অতিথিদের সংখ্যা চূড়ান্ত হবে। এর আগে গত ১৩ মার্চ শিক্ষক সমাজ এবং ২২ মার্চ সুশীল সমাজের প্রতিনিধির সঙ্গে দুই ধাপে বৈঠক করে ইসি। তারা বলছেন, ধাপে ধাপে নির্বাচন পর্যবেক্ষক, নির্বাচন বিশেষজ্ঞ ও রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ করবে ইসি।

ইসি সূত্র জানায়, ২৬ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে কাজী হাবিবুল আউয়াল এবং নির্বাচন কমিশনার হিসেবে অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান, অবসরপ্রাপ্ত জেলা দায়রা জজ বেগম রাশেদা সুলতানা, সাবেক সিনিয়র সচিব মো. আলমগীর ও মো. আনিছুর রহমানকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। ২৭ ফেব্রুয়ারি শপথ নিয়ে ২৮ ফেব্রুয়ারি থেকে নির্বাচন ভবনে অফিস শুরু করে হাবিবুল আউয়াল কমিশন। দায়িত্ব গ্রহণ করার পর ট্রেডিশনালি বিভিন্ন মহলের সঙ্গে সংলাপে বসেন ইসি। ২০০৮ সালে ইসির নিবন্ধন প্রক্রিয়া শুরু করা হয়, এ টি এম শামসুল হুদা কমিশন মেয়াদকালে দুবার সংলাপে বসেছিলেন। এ ছাড়া কাজী রকিবউদ্দীন আহমেদ কমিশনের সময়ও সংলাপ হয়েছিল।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর