রবিবার, ৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

কাউন্সিলরের কর্মকান্ডে বিব্রত আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে এক কাউন্সিলরের কর্মকান্ডে বিব্রত ইউনিট আওয়ামী লীগ নেতারা। নানা কর্মকান্ডে দফায় দফায় পৃথক দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে ওয়ার্ডের বিভিন্ন স্থানে। প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে সারা দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে ১ কোটি দরিদ্র পরিবারের মাঝে বিশেষ কার্ড প্রদানের নির্দেশনা দেওয়ার পর লালখান বাজার এলাকায় অধিকাংশ দরিদ্র পরিবার এই কার্ড পেতে বারবার কাউন্সিলর অফিসে ধরনা দিয়েও কার্ড পায়নি। চট্টগ্রাম নগরীর ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর ও চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবুল হাসনাত মোহাম্মদ  বেলালের কর্মকান্ডে বিব্রত বলে উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা। এ সময় বিএনপি নেতা-কর্মীদের মাধ্যমে টিসিবির কার্ড বিতরণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ক, খ ও গ ইউনিট সভাপতি এবং সাধারণ সম্পাদকের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে লিখিতভাবে এই অভিযোগ তুলে ধরেন ওয়ার্ডের গ ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর দাশ।

তিনি বলেন, স্থানীয় কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর বেপরোয়া হয়ে দলীয় নেতা-কর্মীদের ব্যাপক নির্যাতন ও মামলা-হামলায় ব্যস্ত হয়ে পড়েন। গত এক বছরে ওয়ার্ডের সামগ্রিক উন্নয়ন কর্মকান্ড বাদ দিয়ে শুধু ক্রোধের বশবর্তী হয়ে শত শত দলীয় কর্মী ও সাধারণ জনগণের বিরুদ্ধে একডজনেরও বেশি মামলা করেছেন।

জানা গেছে, স্বাধীনতা দিবসের আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম প্রকাশ্যে প্রতিবাদ জানালে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতেই কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল অশোভন আচরণ ও হুমকি প্রদর্শন করেন। বেলালের উপস্থিতিতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করা হয়। এ ঘটনায় একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ ক ইউনিটের সভাপতি শফিউল আলম ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, খ ইউনিটের সভাপতি এস এম ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আসলাম হোসেন মাসুম এবং গ ইউনিটের সভাপতি নুরুল আলম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর