রবিবার, ৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বাগেরহাটে ধর্ষণ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী কারাগারে গেলেন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে এক গৃহবধূ ধর্ষণ মামলায় গ্রেফতারকৃত রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) ফকির ইফতেখারুল ইসলাম রানাকে গতকাল দুপুরে কারাগারে পাঠিয়েছে আদালত।

বাগেরহাট শহরের বাসাবাটি এলাকার ওই গৃহবধূ নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাগেরহাট সদর মডেল থানায় গত শুক্রবার দুপুরে ওই আইনজীবীর বিরুদ্ধে মামলা করেন। বিকালে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই গৃহবধূ ২২ ধারায় জবানবন্দি দেন। ইফতেখারুল ইসলাম রানা জেলা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) এবং জেলা তাঁতী লীগের সদস্য সচিব। বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, ২০১৮ সালে ওই গৃহবধূ পারিবারিক আদালতে একটি মামলা করেন। মামলাটি পরিচালনা করতে ফকির ইফতেখারুল ইসলাম রানাকে আইনজীবী হিসেবে নিয়োগ দেন তিনি। এরপর থেকে বিভিন্ন সময়ে মামলার কাজে গৃহবধূকে ওই আইনজীবীর চেম্বারে আসা- যাওয়া করতে হতো।

একপর্যায়ে ইফতেখারুল গৃহবধূকে খারাপ প্রস্তাব দেন। এতে তিনি রাজি না হওয়ায় ইফতেখারুল মামলাটি চালাতে অনীহা প্রকাশ করেন এবং মামলায় তাকে হারিয়ে দেওয়ারও ভয় দেখান। চলতি বছরের ২৯ জানুয়ারি বিকালে ফোন করে ওই নারীকে ইফতেখারুল বাড়িতে ডেকে নেন এবং স্ত্রী না থাকার সুযোগে তাকে ধর্ষণ করেন। এ সময় ইফতেখারুল গোপন ক্যামেরায় ধর্ষণের ভিডিও ধারণ করেন। এ ঘটনায় ওই গৃহবধূ নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাগেরহাট সদর মডেল থানায় শুক্রবার দুপুরে ইফতেখারুল ইসলাম রানার বিরুদ্ধে মামলা করেন। এরপর সন্ধ্যায় শহরের খারদ্বার মল্লিকবাড়ির মোড়ে নিজ বাড়ি থেকে ফকির ইফতেখারুল ইসলাম রানাকে গ্রেফতার করা হয়।

বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. এ কে আজাদ ফিরোজ টিপু বলেন, তিনি কোনো ষড়যন্ত্রের শিকার কি না তা আমরা খতিয়ে দেখছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর