সোমবার, ৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ঢাবির এসএম হলে ঘুম থেকে তুলে শিক্ষার্থীকে মারধর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্রলীগের কর্মসূচিতে নিয়মিত অংশ না নেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম হল) হলের এক শিক্ষার্থীকে ঘুম থেকে তুলে মারধর করার অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদারের বিরুদ্ধে। গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজিমুল হক রাকিবকে নিজ কক্ষে ডেকে মারধর ও হুমকি দেন বলে অভিযোগ ভুক্তভোগীর। তবে অভিযোগ অস্বীকার করেছেন তানভীর শিকদার। ভুক্তভোগী রাকিব অভিযোগ করেন, গত শুক্রবার রাত ২টার দিকে আমার ইয়ারমেট চার বন্ধু ঘুম থেকে ডেকে তুলে বলে, ‘তোকে তানভীর ভাই যেতে বলেছেন’। কাঁচা ঘুম থেকে ওঠায় আমার মাথা ব্যথা করতেছিল খুব। আমি যেতে অপারগতা প্রকাশ করি। পরে তারা আবার এসে বলে, ‘তোকে যেতেই হবে’। পরে আমি তার রুমে গেলাম। যাওয়ার পর আমাকে নানান বিষয়ে জিজ্ঞেস করেন এবং গালিগালাজ করেন।

 উনি (তানভীর) জিজ্ঞেস করেন, ‘তুই প্রোগ্রাম করিস না কেন?’ এটা বলে আমার গালে জোরে থাপ্পড় মারেন। তখন সেখানে মাস্টার্স ও অনার্স শেষ বর্ষ মিলিয়ে ২০ জনের মতো ছিলেন। রাকিব বলেন, হল কমিটি হওয়ার পর লকডাউনে আমি বাড়িতে ছিলাম। তখন প্রোগ্রাম করতে পারিনি।’

রাকিব বলেন, এরপর আমাকে হল থেকে বের হয়ে যেতে বলা হয়। আমি আমার রুমে ফিরে আসি। পরে আবার আমাকে ডেকে পাঠানো হয়। আমি গেলে  তানভীর ভাই হুমকি দিয়ে বলেন, ‘ভালোভাবে হলে থাকতে চাস? হলে থাকলে প্রোগ্রাম, গেস্টরুম করতে হবে। না হলে টর্চার সেল গঠন করব।’

তবে অভিযোগ অস্বীকার করেছেন হল শাখা ছাত্রলীগ সভাপতি তানভীর শিকদার। তিনি বলেন, ‘আমাদের হলে ক্রিকেট টুর্নামেন্ট চলছে। সেটার দায়িত্ব বণ্টনের জন্য ওকে ডাকা হয়েছিল। সিনিয়রদের সঙ্গে খারাপ ব্যবহার করায় ওকে বকাঝকা করা হয়েছে, মারধর করিনি।’ ব্যক্তিগত ক্ষোভ থেকে রাকিব তার বিরুদ্ধে অভিযোগ আনতে পারে বলে জানান তিনি।

এদিকে, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মজিবুর রহমান জানান, আমার কাছে এ বিষয়ে লিখিত কোনো অভিযোগ আসেনি। তবে সাংবাদিকদের থেকে বিষয়টি শুনেছি। এ বিষয়ে হলের সংশ্লিষ্ট শিক্ষককে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর