সোমবার, ৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

রমজানে ভয়াবহ অবস্থা তৈরি করেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ব্যর্থতায় মাহে রমজানেও দেশের মানুষ শান্তি-স্বস্তিতে দিন কাটাতে পারছে না। প্রত্যেকটি জিনিসের দাম বেড়ে গেছে। তারা বাজার নিয়ন্ত্রণ করতে ব্যর্থ। তারা ব্যর্থ হয়েছে অর্থনীতি নিয়ন্ত্রণ করতে। দুর্ভাগ্যজনকভাবে গণতন্ত্রকে সম্পূর্ণভাবে হত্যা করে দেশে ভয়াবহ অবস্থা সৃষ্টি করেছে তারা। গতকাল প্রথম রোজায় এতিম ও ওলামা-মাশায়েখদের সম্মানে ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, আজকে এখানে (ইফতার অনুষ্ঠান) অনেক মেহমান আসতে পারেননি। আলেম-ওলামা, মাদরাসার ছেলে-মেয়েরা পর্যন্ত আসতে পারেননি। কারণটা কী? ট্রাফিক জ্যাম। গতকাল রাজধানীর ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে বিএনপি ‘এতিম ও ওলামা-মাশায়েখদের সম্মানে ইফতার অনুষ্ঠানের আয়োজন করে। ইফতারের ঠিক ১৫ মিনিট আগে মাত্র অর্ধেক অতিথি অনুষ্ঠানে পৌঁছতে পারেন। বিএনপি মহাসচিব প্রচ- ট্রাফিক জ্যামে আটকে থেকে পরে পথ থেকে মোটরসাইকেলে অনুষ্ঠানস্থলে এসে পৌঁছেন।

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসও ঠিক ইফতার শুরুর মুহূর্তে অনুষ্ঠান স্থলে এসে পৌঁছেন। তিনি জানান, প্রচ- ট্রাফিক জ্যামে নিজের গাড়ি রাস্তায় রেখে হেঁটে আসতে হয়েছে।

তেজগাঁও মহিলা এতিমখানা, শান্তিনগর এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসা এবং ফার্মগেইট মাদ্রাসার এতিম শিক্ষার্থীদেও অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। মহিলা মাদরাসার শিক্ষার্থীরা ইফতার শুরুর প্রায় ৫ মিনিট পর অনুষ্ঠানস্থলে এসে পৌঁছেন।

বাড্ডা জামে মসজিদের খতিব মাওলানা মোশাররফ হোসেন, স্পিচ অব ইসলামের প্রেসিডেন্ট মাওলানা রেজাওয়ানুর রহমান খাঁন, মোহাম্মদপুর রেসিডেন্সিয়াল মডেল কলেজ জামে মসজিদের ইমাম মুফতি মহিউদ্দিন আহমেদ, মোহাম্মদপুর বায়তুল ফজল সিনিয়র মাদরাসার প্রধান মাওলানা গোলাম মাওলা মূল মঞ্চে ছিলেন।

ইফতারে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুল কাইয়ুম, ওলামা দলের আহবায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক  ও সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর