মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রাম কারাগারে দুই হাজতির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অসুস্থতার কারণে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে দুই হাজতির মৃত্যু হয়েছে। তারা হলেন চন্দনাইশের ধোপাছড়ি ইউনিয়নের চিরিংঘাটা ৮ নম্বর ওয়ার্ডের মৃত কবির আহম্মদের ছেলে মো. রফিক উদ্দিন (৫৪-হাজতি নম্বর-৫৫৬৭/২২) ও একই থানার হাছনদন্ডি এলাকার আহমদ কবিরের ছেলে মো. বাবুল মিয়া (৩৪-হাজতি নম্বর-১৯২৮৩/২১)। গতকাল ভোরে কারাগার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন বলে জানান পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান। তিনি বলেন, ভোরে কারা অভ্যন্তরে অসুস্থ হয়ে পড়েন হাজতি রফিক উদ্দিন। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি সার্ভিস সেন্টারে আনার পর ১২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। তারপর চিকিৎসাধীন অবস্থায় ভোরেই রফিক মারা যান বলে জানান দায়িত্বরত চিকিৎসক।

 তিনি চন্দনাইশ থানার একটি মাদক মামলায় গ্রেফতার হয়ে কারাবন্দি ছিলেন।

অন্যদিকে অপর আসামি বাবুল মিয়া নামের এক হাজতিও অসুস্থ হয়ে পড়েন। এরপর দ্রুত ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি চন্দনাইশ থানার একটি মাদক মামলায় গ্রেফতার ১৮ নভেম্বর থেকে কারাবন্দি ছিলেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো. তারিকুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, হাজতি রফিক ও বাবুল দুজনই চন্দনাইশ থানার আলাদা দুটি মামলায় কারাগারে ছিলেন। বাবুল রোজা রাখার জন্য সাহরি খেয়েছিল। বিছানায় যাওয়ার পর বুকে ব্যথা অনুভব করার কথা জানান। অন্যদিকে রফিক অসুস্থতা অনুভব করায় তাকে কারা হাসপাতালে নেওয়ার পর সেখান থেকে চমেক হাসপাতালে পাঠানো হয় বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর