বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বিএনপি সরকারের ওপর দায় চাপাচ্ছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি সরকারের ওপর দায় চাপাচ্ছে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা নিজেদের অযোগ্যতা, অক্ষমতা ও ব্যর্থতা আড়াল করতে সরকারের ওপর দায় চাপাচ্ছেন। গতকাল সংসদ ভবন এলাকায় তাঁর বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ‘সরকার ব্যর্থতা ঢাকতে বিএনপি নেতা-কর্মীদের বানোয়াট মামলায় কারাগারে আটক রাখতে বেপরোয়া হয়ে গেছে’ বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ ধরনের বক্তব্য সরকারের বিরুদ্ধে চিরাচরিত মিথ্যাচার। সরকারের বিরুদ্ধে কোনো ইস্যু খুঁজে পাচ্ছে না বলেই কিছু একটা বলতে হবে তাই এসব নেতিবাচক মিথ্যার আশ্রয় নিচ্ছে বিএনপি। তিনি বলেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থতার জন্যই বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে তাদের কর্মীদের ক্ষোভ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। তাই দলীয় কর্মীদের রোষানল থেকে বাঁচতে বিএনপি নেতারা আবোলতাবোল বকছেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতা-কর্মীরা একদিকে সন্ত্রাস সৃষ্টি করবেন, জনগণের সম্পদ এবং শান্তি নষ্ট করবেন, বাসে আগুন দেবেন, নিজেরা নিজেরা মারামারি করবেন, আর সরকার জনস্বার্থে ব্যবস্থা নিলে বলবেন মিথ্যা-বানোয়াট মামলায় তাদের গ্রেফতার করা হচ্ছে।

 দেশে আইন তার নিজস্ব গতিতে চলছে, আইন-আদালতের ওপর সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অপরাধীর রাজনৈতিক কোনো পরিচয় নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ দেখেছে শেখ হাসিনা নিজ দলের সমর্থক, নেতা অপরাধী হলে আইনগত ব্যবস্থা গ্রহণে বাধা দেননি, আইনের গতি বাধাগ্রস্ত করেননি। শুদ্ধি অভিযানে গ্রেফতার হয়েছেন নিজ দলের অনেক নেতা।

বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সুনির্দিষ্ট অভিযোগে কোনো অপরাধীকে গ্রেফতার করলেই বিএনপি ঢালাও অভিযোগ তোলে এবং মিথ্যাচার করে। তাহলে কি নিজ দলে চিহ্নিত অপরাধীদের পুষতে চায় বিএনপি? অপরাধী আর দুর্নীতিবাজ তোষণ এবং লালননীতি বিএনপির রাজনৈতিক সংস্কৃতির অংশ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর