বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সিলেটে হাফেজ নিহত

দুই গ্রামবাসীর সংঘর্ষ, মামলায় আসামি ১ হাজার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের জৈন্তাপুর উপজেলায় দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা হয়েছে। থানার এসআই শহিদুল ইসলাম বাদী হয়ে উভয় পক্ষের ১ হাজারের বেশি লোককে আসামি করে এই মামলা দায়ের করেন।

রবিবার রাত দেড়টা থেকে পরদিন সোমবার সকাল ৮টা পর্যন্ত জৈন্তাপুর উপজেলার হাউদপাড়া ও শ্যামপুর গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ থামাতে মধ্যস্থতা করতে গিয়ে নিহত হন হেমু ভাটপাড়া গ্রামের কোরআনে হাফেজ মাওলানা সালেহ আহমদ। হত্যাকান্ডের ঘটনায় আরও একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান জৈন্তাপুর থানার ওসি গোলাম দস্তগীর আহমদ। ওসি জানান, সংঘর্ষের ঘটনায় এসআই শহিদুল ইসলাম বাদী হয়ে ৭৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও প্রায় ১ হাজার জনকে আসামি করে পুলিশ অ্যাসল্ট মামলা দায়ের হয়েছে। পুলিশ গতকাল সন্ধ্যা পর্যন্ত উভয় পক্ষের ৮ জনকে গ্রেফতার করেছে।

নিহত সালেহ আহমদের লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এরপর স্বজনরা হত্যা মামলা দায়ের করবেন।

প্রসঙ্গত, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রবিবার রাত দেড়টার দিকে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে জৈন্তাপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের হাউদপাড়া ও শ্যামপুরের লোকজন সংঘর্ষে জড়ান। পরদিন সকাল ৮টা পর্যন্ত সংঘর্ষ চলে। সংঘর্ষ থামাতে হেমু ভাটপাড়ার হাফেজ মাওলানা সালেহ আহমদসহ কয়েকজন মধ্যস্থতার উদ্যোগ নেন। এসময় হামলায় হাফেজ সালেহ আহমদ ঘটনাস্থলেই নিহত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর