বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

এবার উপাচার্যবিরোধী আন্দোলনে উত্তপ্ত সিকৃবি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ফরিদ উদ্দিন বিরোধী আন্দোলনের রেশ কাটতে না কাটতে এবার উত্তপ্ত হয়ে উঠেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। জ্যেষ্ঠ দুই শিক্ষকের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনাকে কেন্দ্র করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন শিক্ষকরা। শিক্ষকদের আন্দোলনে উত্তপ্ত হয়ে উঠেছে সিকৃবি ক্যাম্পাস। উপাচার্যের দুর্ব্যবহার, অসৌজন্যমূলক আচরণ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে গতকাল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। গণতান্ত্রিক শিক্ষক পরিষদের ব্যানারে আয়োজিত এ মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশ নেন। মানববন্ধনের পর সমাবেশ অনুষ্ঠিত হয়। আন্দোলনকারী শিক্ষকদের অভিযোগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার প্রতিনিয়ত শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

গত শনিবার দুজন অধ্যাপককে অশালীন ভাষায় গালিগালাজ করেন তিনি। বিষয়টি নিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে শিক্ষকদের মাঝে।

মানববন্ধনে অংশ নেওয়া কয়েকজন শিক্ষক জানান, বর্তমান উপাচার্য বিশ্ববিদ্যালয়ে একনায়কতন্ত্র চালিয়ে যাচ্ছেন। দায়িত্বে থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামোগত উন্নয়ন করতে পারেননি। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে যে ভাষায় কথা বলেন কিংবা আচরণ করেন তা ভদ্রসমাজে কাম্য নয়। দায়িত্বশীল পদে থেকে এ ধরনের আচরণের সুষ্ঠু বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোশাররফ হোসেন সরকারের সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এম এম মাহবুব আলম, অধ্যাপক ড. এ এফ এম সাইফুল ইসলাম, অধ্যাপক জামাল উদ্দিন ভূঁইয়া প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর