বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ‘এনডিসি-২০২২’ কোর্সে অংশগ্রহণকারী দেশি-বিদেশি সামরিক ও বেসামরিক কর্মকর্তারা গতকাল দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিন কার্যালয় পরিদর্শন করেন -বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) গণমাধ্যমগুলো পরিদর্শন করেছেন ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ‘এনডিসি-২০২২’ কোর্সে অংশগ্রহণকারী দেশি-বিদেশি সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

গতকাল সকালে এয়ার ভাইস মার্শাল মুহম্মদ শাফকাত আলীর নেতৃত্বে তিনটি দলে ভাগ হয়ে বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান ও কালের কণ্ঠ অফিস পরিদর্শন করেন এনডিসি প্রতিনিধি দলের সদস্যরা। তাঁরা মিডিয়া হাউসগুলোর বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং সংবাদপত্র প্রকাশের খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবহিত হন। এনডিসি কোর্সের ৮৮ জন উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা, সামরিক স্টাফসহ মোট ১০০ জন সদস্য প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন। বাংলাদেশ ছাড়াও প্রতিনিধি দলে ছিলেন ভারত, পাকিস্তান, জর্ডান, সৌদি আরব, নেপাল, শ্রীলঙ্কা, জাম্বিয়া, কেনিয়া, মিসর, নাইজেরিয়া, যুক্তরাজ্য, নাইজার, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, মালি, তানজানিয়া ও ওমানের সেনা, বিমান ও নৌ বাহিনীর কর্মকর্তারা। প্রতিনিধি দলকে বাংলাদেশ প্রতিদিনের বিভিন্ন বিভাগ ঘুরিয়ে দেখান প্রতিষ্ঠানটির সম্পাদক নঈম নিজাম।

এর আগে এনডিসি কোর্সের প্রতিনিধি দলের সদস্যরা গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তাঁরা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাম্প্রতিক প্রবণতা, গণমাধ্যম ও সংবাদ ব্যবস্থাপনার নানা বিষয়ে অবহিত হন। ইডব্লিউএমজিএলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও ইডব্লিউএমজিএলের পরিচালক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক শাহেদ মুহম্মদ আলী, ইডব্লিউএমজিএলের পরিচালক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, দ্য ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, নির্বাহী সম্পাদক রেজাউল করিম লোটাস, নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, নিউজটোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহাসহ সিনিয়র সাংবাদিকরা অংশ নেন। মতবিনিময়কালে প্রতিনিধি দলের নেতা এয়ার ভাইস মার্শাল মুহম্মদ শাফকাত আলী বলেন, ‘এ মতবিনিময় সভা থেকে প্রতিনিধি দলের সদস্যরা মিডিয়াকে জানা ও বোঝার সুযোগ পেয়েছেন। জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের ক্ষেত্রে মিডিয়ার ভূমিকাসহ নানা বিষয়ে আমরা জানতে পেরেছি।’ এজন্য তিনি ইস্ট ওয়েস্ট মিডিয়াকে ধন্যবাদ। গতকাল সকাল ১০টায় মেজর জেনারেল ও ব্রিগেডিয়ার জেনারেল পদমর্যাদার সামরিক ও যুগ্মসচিব পদমর্যাদার বেসামরিক কর্মকর্তাদের দলটি রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইডব্লিউএমজিএল কমপ্লেক্সে এসে পৌঁছায়। তাদের ফুল দিয়ে বরণ করে নেন গণমাধ্যমগুলোর শীর্ষ নির্বাহীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর