বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বিনা অনুমতিতে নেতার ছবি ব্যবহার করলে ব্যবস্থা নেবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভূঁইফোড় বিভিন্ন সংগঠন ও পদ-পদবিবিহীন কর্মীদের বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগকে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

বরিশাল মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত স্বাক্ষরিত মঙ্গলবার রাতে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও স্থানীয় জনপ্রতিনিধিদের ছবি ব্যবহার করে ব্যানার, পোষ্টার, ফেষ্টুন, লিফলেটের মাধ্যমে প্রচার প্রচারণার আগে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অনুমতি নিতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বিগত দিনে চাঁদাবাজি ও টেন্ডারবাজিতে লিপ্ত অনেকে অটোরিকশা ও মাহেন্দ্র শ্রমিক লীগের নামকরণ করে চাঁদাবাজির চেষ্টা চালাচ্ছে। তাদের এরূপ কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে। আগামীতে এরূপ কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করলে প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানায় আওয়ামী লীগ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর