বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগই বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগই বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে : ফখরুল

বিএনপি নয়, ক্ষমতায় থাকার জন্য আওয়ামী লীগই বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল  জাতীয় প্রেস ক্লাবে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। দলটির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠান হয়।  মির্জা ফখরুল বলেন, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গিয়েছেন। সফরকালে তিনি দেশের পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিএনপিকে নির্বাচনে আনার জন্য বলেছেন। অথচ আওয়ামী লীগ সবসময়ই বলে- বিএনপি নাকি বিদেশিদের কাছে ধরনা দেয়। কিন্তু আজকে যুক্তরাষ্ট্রকে পররাষ্ট্রমন্ত্রীর এই অনুরোধে প্রমাণিত হয়েছে- বিএনপি নয়, আওয়ামী লীগই বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে।

ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, আমরা একাত্তরে মুক্তিযুদ্ধ করেছিলাম একটি ন্যায়ভিত্তিক গণতান্ত্রিক দেশ প্রতিষ্ঠার জন্য। সেই বাংলাদেশ আমরা আজও পাইনি। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই মানুষের অধিকার হরণ করে, গণমাধ্যমের ওপর আক্রমণ করে। এরা সবসময় ঢোল পেটায় যে, দেশে অনেক উন্নয়ন হচ্ছে। অথচ দেশের মানুষ না খেয়ে মরছে। ৬০% মানুষ দরিদ্র হয়েছে। আইনশৃঙ্খলার ব্যাপক অবনতি হয়েছে। সড়কের নিরাপত্তা নেই। সড়ক পরিবহনমন্ত্রী ব্যর্থ হয়েছেন। আরও বক্তব্য রাখেন এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ

এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর এসএম শাহাদাত, ড. আবদুল মঈন খান, ম. আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মোস্তফা জামাল হায়দার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর