শনিবার, ৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

স্বাস্থ্য খাত ধ্বংস হলে করোনার তিন ঢেউ মোকাবিলা হলো কীভাবে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, স্বাস্থ্য খাত নিয়ে বিএনপির বক্তব্য তাদের চিন্তার দৈন্য। স্বাস্থ্য খাত যদি ধ্বংসই হয়, তাহলে অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশ কীভাবে করোনাভাইরাসের তিনটি ঢেউ কার্যকরভাবে মোকাবিলা করল? ১৩০টি দেশ যখন কভিডের টিকা দেওয়া শুরুই করেনি তখন বাংলাদেশ টিকা কার্যক্রম শুরু করেছে এবং একসঙ্গে কোটি মানুষকে টিকা দিয়েছে। গতকাল রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

গত ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে গেছে’ বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। মহামারির সময় অন্যান্য স্বাস্থ্যসেবাও চালু ছিল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের টিকা কার্যক্রম নিয়ে জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করেছে, কিন্তু মির্জা ফখরুলরা করতে পারেন না। তাই স্বাস্থ্য খাত নিয়ে তার বক্তব্য বিএনপির সবকিছুতে ‘কিন্তু খোঁজা’ ও চিন্তার দৈন্যের বহিঃপ্রকাশ।

নিত্যপণ্যের দাম নিয়ে এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, নানামুখী ষড়যন্ত্রের মধ্যেও সরকারের বিবিধ পদক্ষেপের কারণে গত কয়েক দিন ধরে নিত্যপণ্যের মূল্য কমতির দিকে। এর মধ্যে পিঁয়াজ, শাকসবজি, মুরগির দাম কমেছে।

সরকার বিষয়টি মনিটরিং করছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আমরা বদ্ধপরিকর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর