সোমবার, ১১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ক্ষমতাসীনদের শোষণ লুণ্ঠনে দেশে দুঃসহ অবস্থা : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনদের শোষণ লুণ্ঠনে দেশে দুঃসহ অবস্থা : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনদের শোষণ আর লুণ্ঠনে দেশে দুঃসহ এক অবস্থার সৃষ্টি হয়েছে। মানুষের সহ্যের সীমা ছাড়িয়ে গেছে। এ অবস্থায় মানুষের মুক্তির জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।  গতকাল জাতীয় প্রেস ক্লাবে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর লেখা এবং কবি আবদুল হাই শিকদার সম্পাদিত ‘মাও সেতুং ও বাংলাদেশ’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ন্যাশনালিস্ট কালচারাল ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে ঢাবির সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী সভাপতিত্ব করেন।

এ ছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, সংগঠনটির সভাপতি নাহিদুল খান সাহেল, মহাসচিব হুমায়ুন কবির বেপারি প্রমুখ বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, আমরা সাদামাটাভাবে যেটা বুঝি, এখন দুঃসময়, যা আর সহ্য করা যাচ্ছে না। অস্বাভাবিক, দুঃসহ একটা যন্ত্রণা এখন বাংলাদেশে বিরাজ করছে। এই রকম যন্ত্রণা থেকে মানুষ মুক্তি চায়। কারণ আজকে বাংলাদেশে শোষণ ছাড়া আর কিছু নেই। একটা মাত্র বিষয় আছে এখানে, শোষণ এবং প্রতিটা ক্ষেত্রেই রয়েছে শোষণ আর লুণ্ঠন। বাংলাদেশের এই শোষণটাকে দূর করতে হবে। দেশটাকে বাসযোগ্য করতে হবে। পরিবর্তন আনতে হবে। আমাদের মুক্তির পথটাকে খুঁজে বের করতে হবে। মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

মুক্তির জন্য মওলানা ভাসানীর মতো মানুষদের পথ অনুসরণ করার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আসুন জনগণকে ঐক্যবদ্ধ করে তাদের অধিকার প্রতিষ্ঠা করি। এ জন্য প্রয়োজন একটি গণঅভ্যুত্থান।

চীনের অভূতপূর্ব উন্নতির প্রশংসা করে বিএনপি মহাসচিব বলেন, সবাইকে এক হয়ে কাজ করতে হবে যেন ভবিষ্যৎ প্রজন্ম সুন্দর, বাসযোগ্য ও উন্নত রাষ্ট্র পায়। যেমনভাবে উন্নতি করেছে চীন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর