সোমবার, ১১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

মুদি দোকানির ছেলের মেডিকেলে ভর্তির সুযোগ

হিলি (দিনাজপুর) প্রতিনিধি

সব ধরনের প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে কুমিল্লা সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন দিনাজপুরের হিলির মুদিদোকানির ছেলে অদম্য মেধাবী রিফাত ইসলাম। কিন্তু অর্থ সংকটে সেই স্বপ্নপূরণ বাধা হয়ে দাঁড়িয়েছে। ভর্তিসহ পড়ালেখার খরচ চালানো নিয়ে দুশ্চিন্তার ভাঁজ পরিবারের কপালে। তার পড়ালেখার খরচ চালিয়ে নিতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন উপজেলা চেয়ারম্যান। চিকিৎসক হয়ে সম্পূর্ণ বিনামূল্যে এলাকাবাসীর চিকিৎসা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন রিফাত ইসলাম।

হিলি উপজেলা পরিষদ সংলগ্ন গ্রামটির নাম মাঠপাড়া। সেখানেই সেমিপাকা ঘরে পরিবার নিয়ে বাস করেন রিফাতের বাবা-মা। দুই ভাইয়ের মধ্যে রিফাত বড়। ছোট ভাই ষষ্ঠ শ্রেণিতে পড়ে। অভাব-অনটনের মধ্যেই বেড়ে ওঠা তার। ভালো কোনো স্কুলে পড়ার সুযোগ ছিল না। অভাবের কারণে কোনো প্রাইভেট পড়ার সুযোগ হয়নি। অন্যের কাছ থেকে পুরনো ও নতুন বই ধার নিয়ে শিক্ষকদের সহায়তায় প্রস্তুতি নেন মেডিকেলের ভর্তি পরীক্ষায়। এর মধ্যে ২৭৫.৭৫ নম্বর পেয়ে সুযোগ পান কুমিল্লা সরকারি মেডিকেল কলেজে। রিফাতের এ সাফল্য হিলিবাসীর জন্য বড় পাওয়া বলে আনন্দে ভাসছেন গ্রামের মানুষ, শিক্ষকসহ শুভাকাক্সক্ষীরা।

মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া রিফাত ইসলাম বলেন, আমি নিজে যেহেতু একজন গরিব পরিবার থেকে এ অবস্থায় এসেছি, মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছি। সেহেতু আমি জানি একজন গরিব মানুষ কী অবস্থায় থাকেন। পড়াশোনা শেষ করে ডাক্তার হতে পারলে গ্রামে একটি চেম্বার থাকবে। আমি দেশের যেখানেই থাকি না কেন মাসে একবার হলেও সম্পূর্ণ বিনামূল্যে এলাকার মানুষকে চিকিৎসা সেবা দেব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর