সোমবার, ১১ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

দেশে খাদ্য সংকট নেই : কৃষিমন্ত্রী

ভোলা প্রতিনিধি

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, ‘দেশে কোনো খাদ্য সংকট নেই। কোনো মানুষ না খেয়ে নেই। অথচ মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারা দিন একটা ভাঙা রেকর্ড বাজাচ্ছেন। দেশ ডুইবা গেল। মানুষ না খায়া মরতেছে। মনে হয় যে, দেশে একটা দুর্ভিক্ষ চলতেছে।’ বিএনপি নেতার কথার প্রতিবাদ জানিয়ে কৃষিমন্ত্রী বলেন,  ‘মানুষের কষ্ট হচ্ছে, এটা ঠিক। তবে দেশে কোনো দুর্ভিক্ষ চলছে না।’ গতকাল দুপুরে ভোলায় ২০ একর জমিতে ১০০ মেট্রিক টন পিঁয়াজ উৎপাদন করে রেকর্ড সৃষ্টিকারী ‘সবুজ বাংলা খামার’ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী খামারের আম বাগান, লিচু বাগানসহ বিভিন্ন ফল ফসল পরিদর্শন করে এটির প্রতিষ্ঠাতা ইউপি  চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লার প্রশংসা করেন।

এদিকে বিকালে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে কৃষক দলের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, বিশ্বের অনেক বড় অর্থনীতিবিদ এক সময় বলেছিলেন, বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে টিকে থাকবে না। আর টিকে থাকলেও বিদেশি সাহায্যের ওপর নির্ভরশীল থাকবে। আমাদের নেত্রী শেখ হাসিনা তাদের বৃদ্ধাঙ্গুলি দিয়ে দেখিয়ে দিয়েছেন, এখন বাংলাদেশ বিদেশি সাহায্যের ওপর নির্ভরশীল না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর