বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বিরোধী দল দমন করে গদি রক্ষা হবে না : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিরোধী দল দমন করে গদি রক্ষা হবে না : রিজভী

সরকার বিরোধী দল দমনের সব ব্যবস্থা করেছে জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এভাবে বিরোধী দল দমন করে বিশ্বের কোনো স্বৈরশাসক গদি রক্ষা করতে পারেনি। আপনারাও পারবেন না। জনগণ চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। গতকাল দুপুরে এক প্রতীকী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন। রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, বিএনপি নেতা শেখ ফরিদ আহমেদ মানিক, রফিকুল আলম মজনু ও শ্রমিক নেতা সুমন ভুইয়াসহ সব রাজবন্দির মুক্তি দাবিতে এ কর্মসূচির আয়োজন করে গণতন্ত্র ফোরাম। সংগঠনের সভাপতি আ ন ম খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

 ওলামা দলের আহ্বায়ক শাহ মোহাম্মদ নেছারুল হক, স্বেচ্ছাসেবক দলের ডা. জাহেদুল কবির প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সেক্রেটারি ইসমাঈল হোসেন সিরাজী।

রিজভী বলেন, মানুষ ভয়ংকর দু:সময়ের মধ্যে বসবাস করছে। তাদের কথা বলা ও লেখার স্বাধীনতা নেই। অথচ সংবিধান আমাদের কথা বলা ও লেখার স্বাধীনতা দিয়েছে। কিন্তু শেখ হাসিনার অদৃশ্য ইশারায় তা বন্ধ। দেশে গণতন্ত্রের স্বাভাবিক কর্মকান্ড নেই। তারা গণতন্ত্রকে ভয় পায়। গণতন্ত্র মানে তো বিরোধী দল আপনাদের সমালোচনা করে আপনাদের ভুল ধরিয়ে দেবে। কিন্তু আপনারা সেটা সহ্য করতে পারেন না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর