বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

প্রদীপের অবৈধ সম্পদ অর্জন মামলায় সাক্ষ্য দিলেন আরও দুই জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি সাবেক ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন মামলায় আরও দুইজন সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্যদাতারা হলেন- কক্সবাজার সদর সার্কেলের তৎকালীন সাব-রেজিস্ট্রার শাহ আশরাফ উদ্দিন এবং চট্টগ্রাম সদর সার্কেলের তৎকালীন সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম। গতকাল চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে এ সাক্ষ্য গ্রহণ করা হয়। দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, অবৈধ সম্পদ অর্জন মামলায় প্রদীপের বিরুদ্ধে দুইজন সাব-রেজিস্ট্রার আদালতে সাক্ষ্য দিয়েছেন। সাক্ষ্য প্রদানকালে কক্সবাজারে রেজিস্ট্রি হয়েছে এমন একটি দলিল, চট্টগ্রামে একটি দানপত্র ও বায়নানামার সার্টিফাইড কপি আদালতে উপস্থাপন করা হয়। এ নিয়ে প্রদীপের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিলেন ১২ জন।

জানা যায়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদক ১৩ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে। যাতে সাক্ষী করা হয় ২৯ জনকে।

দুদক তদন্তে প্রদীপের বিরুদ্ধে ২ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে সেই সম্পদ স্ত্রীর নামে হস্তান্তর এবং স্থানান্তরপূর্বক মানি লন্ডারিংয়ের অভিযোগের তথ্য-প্রমাণ উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। মামলায় প্রদীপের স্ত্রী চুমকিকেও আসামি করা হয়। তাদের বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে।

 

সর্বশেষ খবর