রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

দেশে আধাপেট খাওয়া মানুষ বাড়ছে : সিপিবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আয়োজিত অবস্থান সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, দেশে আধাপেট খাওয়া মানুষের সংখ্যা বাড়ছে। আয় কমে যাওয়ায় আর নিত্যপণ্যের দাম বাড়ায় সাধারণ মানুষ সংকটে। এসব মানুষকে বাঁচাতে সারা দেশে পর্যাপ্ত ন্যায্যমূল্যের দোকান ও রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। অতি দরিদ্রদের নগদ সহায়তা দিতে হবে। শ্রমিকদের পুরো মাসের বেতন দিতে হবে। গতকাল পল্টন মোড়ে সিপিবি আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক এ এন রাশেদা। বক্তব্য রাখেন পার্টির সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষক নেতা কাজি সাজ্জাদ জহির চন্দন প্রমুখ।

সভা পরিচালনা করেন কেন্দ্রীয় কমিটির সদস্য মানবেন্দ্র দেব। সমাবেশে বক্তারা ভাত ও ভোটের অধিকার আদায়ে গণসংগ্রাম গড়ে তুলতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানব মুক্তির জন্য চলমান দুঃশাসনের অবসান ঘটিয়ে বাম গণতান্ত্রিক শক্তিকে ক্ষমতায় আনতে হবে।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, আমরা ভাত চাই, ভোটের অধিকার চাই। এ জন্য মুক্তিযুদ্ধ করেছি। দীর্ঘদিন ধরে আমরা এ দাবিতে আন্দোলন-সংগ্রাম করে আসছি, হরতালও করেছি। কিন্তু আজ মানুষের ন্যূনতম বেঁচে থাকার জন্য যতটুকু প্রয়োজন সেই ক্রয়ক্ষমতাও তার নাগালের বাইরে চলে গেছে। দ্রব্যমূল্য বাড়লেও মানুষের আয় বরং দিন দিন কমে যাচ্ছে। জনজীবন আজ বিপর্যস্ত। তিনি ভাত ও ভোটের অধিকার আদায়ে গণসংগ্রাম বেগবান করার আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর