শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

শাবি শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়েরই এক শিক্ষার্থীর বিরুদ্ধে। এ বিষয়ে ওই ছাত্রী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানা গেছে। গত বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন ওই ছাত্রী। এদিকে অভিযুক্ত শিক্ষার্থীও প্রক্টর বরাবর তাকে মারধর করে আহত করার পাল্টা অভিযোগ আনেন ওই ছাত্রী ও তার বন্ধুদের বিরুদ্ধে। প্রক্টরের কাছে লিখিত অভিযোগে ওই ছাত্রী উল্লেখ করেন, গত মঙ্গলবার সন্ধ্যায় তিনি তার পরিচিত একজনের সঙ্গে ক্যাম্পাসের অভ্যন্তরে একটি টিলায় ইফতার করতে বসেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সাবেক এক ছাত্রসহ তিনজন তাদের উদ্দেশ করে কটূক্তি করেন। এক পর্যায়ে তারা ওই ছাত্রীর সঙ্গে বাজে আচরণ ও যৌন হয়রানিমূলক অশোভন ইঙ্গিত করেন।

 ওই তিন শিক্ষার্থী ওই সময় সেখানে বসে মাদক সেবন করছিলেন।

এদিকে অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রও প্রক্টর বরাবর একটি অভিযোগ দিয়েছেন। এতে তিনি উল্লেখ করেন, তারাও ইফতার করতে ওই টিলায় গিয়েছিলেন। সেখানে অভিযোগকারী ছাত্রীর বন্ধুরা হামলা চালিয়ে তাকে আহত করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আবু হেনা পহিল বলেন, এ ঘটনায় দুটি পৃথক অভিযোগ পেয়েছি আমরা। প্রক্টরিয়াল বডি বিষয়টি তদন্ত করবে এবং পরবর্তীতে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর