রবিবার, ২৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশ করোনা মোকাবিলার ক্ষেত্রেও রোল মডেল : মোমেন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বাংলাদেশ করোনা মোকাবিলার ক্ষেত্রেও রোল মডেল : মোমেন

রমজান ও আসন্ন ঈদ উপলক্ষে স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে ড. এ কে আবদুল মোমেন বলেছেন, করোনার আগে অনেকে বলেছিলেন বাংলাদেশে কোটি কোটি মানুষ মারা যাবে। কিন্তু মহান আল্লাহর রহমতে ও প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে আমরা কভিডকে মোকাবিলা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে আমরা বাংলাদেশের জনগণকে নিরাপদ রাখতে সমর্থ হয়েছি। বাংলাদেশ এখন শুধু উন্নয়নের রোল মডেল নয়, বাংলাদেশ যেভাবে করোনা মোকাবিলা করেছে তাতেও বিশ্বে রোল মডেল। গতকাল শনিবার বিকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে ১০০ জন অসহায় মানুষকে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।

এর আগে দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নবাগত নার্সিং কর্মকর্তাদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি বলেন, দেশে পাঁচ হাজার মানুষের জন্য মাত্র একজন নার্স এবং দুই হাজারের মানুষের জন্য একজন ডাক্তার। যা অত্যন্ত অপ্রতুল। বর্তমান সরকার এ সংকট কাটিয়ে উঠতে সময়োপযোগী কাজ করেছে।

এ সময় ড. মোমেন জানান, সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহে সংক্রামক ব্যাধি হাসপাতাল ভেঙে বিশাল জায়গা নিয়ে ওসমানী হাসপাতালের দ্বিতীয় ইউনিট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সেই জায়গা দখল করে নিতে চাচ্ছে একটি চক্র। সেই চক্রকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সিলেট আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতি নির্দেশনা দেন তিনি।

বাংলাদেশ নার্সিং অ্যাসোসিয়েশন (বিএনএ) ওসমানী হাসপাতাল শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিএনএ ওসমানী শাখার সভাপতি শামিমা নাছরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর